সকল মেনু

অনলাইনে কেনাকাটা নিয়ে ব্লগ প্রতিযোগিতা

  তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : অনলাইন শপিং সম্পর্কে বাংলাদেশের মানুষকে ইতিবাচক ধারণা দেওয়ার পাশাপাশি সচেতনতা সৃষ্টি ও অনলাইন কেনাকাটায় আগ্রহী করতে ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট প্রিয়শপ ডটকম (priyoshop.com)।

‘প্রিয়শপ ডটকম ব্লগিং প্রতিযোগিতা’ শীর্ষক এই প্রতিযোগিতায় অনলাইনে কেনাকাটার ওপর যে কোনো লেখা লিখে পুরস্কার হিসেবে সঙ্গীসহ থাইল্যান্ডে ৪ রাত ৫ দিন ঘুরে আসার সুযোগ দিচ্ছে সাইটটি। এছাড়া স্মার্টফোন, ট্যাবলেটসহ সেরা ২০ লেখকের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

রোববার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) বোর্ডরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খাঁন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন প্রিয়শপ ডটকমের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ রোমেল ডি রোজারিও, ডেভসটিম লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন শামীম প্রমুখ।

আশিকুল আলম খাঁন জানান, দেশে ই-কমার্স ওয়েবসাইটের পরিমাণ বাড়ছে। কিন্তু এখনও ততোটা জনপ্রিয় হয়ে উঠেনি অনলাইনে কেনাকাটার এই মাধ্যমটি। অনলাইন পেমেন্ট, আর্থিক নিরাপত্তা, বিশ্বস্থতার অভাবসহ নানা কারণে এখনও মানুষ অনলাইনে কেনাকাটা করতে ততোটা আগ্রহী নয়। কিন্তু প্রকৃতপক্ষে যারা ব্যবসা করছেন তারা গ্রাহকদের এসব স্বার্থ মেনেই করছেন। আর এই বিষয়টি সাধারণ মানুষকে বোঝাতে ও ভোগান্তি ছাড়াই অনলাইনে কেনাকাটার প্রতি আগ্রহী করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আয়োজকরা জানান, প্রতিযোগিতায় অনলাইনে কেনাকাটার বিষয়গুলো নিয়ে যে কোনো অনলাইন ব্লগ, ওয়েবসাইট বা পোর্টালে ন্যূনতম ৪৫০ শব্দে বাংলা অথবা ইংরেজিতে লেখা প্রকাশ করতে হবে। একজন ব্যক্তি ভিন্ন ভিন্ন থিমের ওপর একাধিক লেখা প্রকাশ করতে পারবেন। প্রকাশিত লেখায় প্রিয়শপ ডটকমের একটি লিংক থাকতে হবে এবং এতে ব্যবহৃত ছবি কিংবা উদাহরণের ক্ষেত্রে প্রিয়শপ ডটকমকে উপস্থাপন করতে হবে।

প্রকাশিত লেখার লিংক প্রিয়শপ ডটকমের প্রতিযোগিতার পেজে সাবমিট করতে হবে। কনটেন্টের টাইটেল, থিম উপস্থাপন, প্রিয়শপ ডটকমকে উপস্থাপন, পরিচিতির ধরণ ইত্যাদি বিষয়ের ওপর ভিত্তি করে প্রথম ৪০ জনকে নির্বাচিত করা হবে।

এরপর সেরা লেখাগুলো ফেসবুকে শেয়ার করা হবে। লেখার মানের ওপর ভিত্তি করে বিচারকদের রায় এবং স্যোশাল মিডিয়ায় লাইক ও শেয়ারের ভিত্তিতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও সেরা ২০ জনকে নির্ধারণ করা হবে।

নভেম্বরে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। এই আয়োজনের সহযোগিতায় রয়েছে বিডিওএসএন, ডেভসটিম লিমিটেড ও পরামর্শ ডটকম। প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে এবং অংশগ্রহণ করতে ভিজিট :

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top