সকল মেনু

হরতাল প্রত্যাহারের আহ্বান এফবিসিসিআইয়ের

  অর্থনৈতিক প্রতিবেদক : মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের ডাকা রোববারের দেশব্যাপী অর্ধ-দিবস হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। বর্তমান পরিস্থিতিতে হরতাল দেশের ভাবমূর্তির উপর প্রভাব ফেলবে এবং বিনিয়োগকারীরা নিরুৎসাহিত হবে বলে মনে করে সংগঠনটি। শনিবার বিকেলে এফবিসিসিআইয়ের মহাসচিব মীর শাহাবুদ্দিন মোহাম্মদ স্বাক্ষরিত এক বিবৃতিতে হরতাল প্রত্যাহারের এ আহ্বান জানানো হয়।

বিবৃতি বলা হয়, ‘দেশে বর্তমানে ব্যবসা ও বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ, রেমিট্যান্স, বৈদেশিক বিনিয়োগ, আমদানি ও রপ্তানি কার্যক্রমসহ প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক গতিধারা লক্ষ করা যাচ্ছে। দেশের অনুকূল বিনিয়োগ পরিস্থিতি বিবেচনা করে চীন, জাপানসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা এ দেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছেন। এ অবস্থায় হরতালসহ যে কোন নেতিবাচক কার্যক্রম দেশের ভাবমূর্তির উপর প্রভাব ফেলবে এবং বিনিয়োগকারীরা নিরুৎসাহিত হবে বলে এফবিসিসিআই মনে করে।’

বিবৃতিতে সুপ্রীমকোর্ট জামে মসজিদের খতিব ও জনপ্রিয় টিভি উপস্থাপক নূরুল ইসলাম ফারুকীর হত্যাকাণ্ডে এফবিসিসিআই গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করেছে। একই সঙ্গে ফারুকীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার মাধ্যমে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছে সংগঠনটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top