সকল মেনু

বিদেশি স্টাইলের দেশি কুর্তা

 আফিফা জামান :  সময়ের সঙ্গে বদলে গেছে পোশাকের গড়ন। দেশি বিদেশি স্টাইল এ এসেছে বিভিন্ন ফিউশন। আমাদের দেশিও পোশাকেও এসেছে বদল। শুধু সালোয়ার কামিজ ই নয়, এর সঙ্গে মেয়েদের কুর্তাও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ইদানিং। শুধু আমাদের দেশেই নয়, কুর্তার প্রচলন আছে এশিয়া মহাদেশের সকল দেশেই। আড্ডা, পার্টি, অফিস ইত্যাদি স্থানে মেয়েরা কুর্তাকে স্টাইলিশ পোশাক হিসেবে বেছে নিচ্ছেন অনায়াসে। সুন্দর ডিজাইন-এর কুর্তার সঙ্গে কন্ট্রাস্ট কালারের প্যান্ট বা লেগিন্স সম্পূর্ণ করে তোলে এ পোশাককে।  বিভিন্ন ডিজাইন এর কুর্তা এর প্রচলন অনেক আগে থেকে হলেও, ইদানিং এর ডিজাইন এবং প্যাটার্ন এ এসেছে নতুন ধাচ। শার্ট বা গাওন এর ডিজাইন এর ফিউশন দাওয়া হয়েছে কুর্তাতে। হাই নেক বিভিন্ন কর্পোরেট লুক এরও কুর্তা এর চল চলছে, যা অফিস এ আপনাকে কর্পোরেট লুক দেবে। আর পার্টি এর জন্য পরতে পারেন বিভিন্ন স্টাইলিশ কাটিং এর কুর্তা। কুর্তা এর কালার এর সঙ্গে ম্যাচ করে পরতে পারেন পছন্দের লেগিন্স বা প্যান্ট, তবে শুধু কন্ট্রাস্ট কালার এর প্যান্ট বা লেগিন্স নয়, যুক্ত করতে পারেন বিভিন্ন প্রিন্টেড লেগিন্স ও যা সম্পূর্ণ পোশাককে করে তুলবে আরও আকর্ষণীয়। যদিও প্রিন্টেড লেগিন্সগুলো অফিস এ ব্যাবহারের জন্য নয়, তবে পার্টিতে পরার জন্য বেশ মানান সই। কুর্তা এর সঙ্গে পালাজোও আপনাকে নতুন লুক দেবে।

রং বেরং এর এ আকর্ষণীয় কুর্তা ও লেগিন্স/পালাজো পাওয়া যাবে দেশিও হাউস এবং বড় সব শপিং মলগুলোতে। স্থান এবং নিজের লুক বিবেচনা করে বেছে নিন আপনার কুর্তা। এ সুন্দর পোশাকের সঙ্গে নিয়ে নিন হালকা মেকআপ, পরিপাটি হাই হিল বা স্লিপার আর নিজেকে উপস্থাপন করুন দারুণভাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top