সকল মেনু

কারমুডির অ্যান্ড্রয়েড অ্যাপ গাড়ি কেনাবেচায়

 তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : গাড়ি কেনাবেচার অনলাইন মাধ্যম কারমুডি তাদের অ্যান্ড্রয়েড অ্যাপ প্রকাশ করেছে। এই অ্যাপের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনের সাহায্যে যে কোনো সময় পছন্দের যানবাহন খুঁজে দেখতে পারবেন। অ্যাপটির সাহায্যে কারমুডির ওয়েবসাইটের ২০ লাখেরও বেশি যানবাহন স্মার্টফোনে ব্রাউজ করা যাবে, যার মধ্যে বাংলাদেশের ১৫ হাজারেরও বেশি গাড়ি রয়েছে। বিভিন্ন দেশের ব্যবহারকারীদের সুবিধার জন্য ৯টি ভাষায় পাওয়া যাবে কারমুডির এই অ্যাপটি, যার মধ্যে বাংলা অন্যতম। কারমুডির গ্লোবাল ম্যানেজিং ডিরেক্টর ও কো-ফাউন্ডার স্টিফেন হাবল্ড বলেন, ‘গাড়ির বিশাল কালেকশন গ্রাহকদের হাতের মুঠোয় নিয়ে আসার লক্ষ্যেই এই উদ্যোগ নেয়া হয়েছে। বিশ্বজুড়ে লাখো লাখো ব্যবহারকারীরা তাদের স্বপ্নের গাড়ি খুঁজে পেতে চাইলে এখন স্মার্টফোনেই সে সুবিধা পাওয়া যাবে।’ কারমুডির বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার আশিকুর রহমান বলেন, ‘বাংলাদেশে কারমুডিতে অনলাইনে ১৫ হাজার যানবাহন এবং এক্ষেত্রে ৪৫০টি রেজিস্টার্ড শোরুমের মধ্যে থেকে ক্রেতারা যেন অ্যাপ ব্যবহার করে সহজেই স্মার্টফোনের মাধ্যমে তাদের প্রয়োজনীয় যানবাহনটি খুঁজে পেতে পারে তা নিশ্চিত করেছে কারমুডি। পাশাপাশি ক্রেতারা যেন তাদের নিকটস্থ শোরুম সম্পর্কে জানতে পারে, সে ব্যবস্থাও করা হয়েছে অ্যাপটিতে।’
আশিকুর রহমান জানান, কারমুডির ওয়েবপেজের মত মোবাইল অ্যাপটিতেও ব্যবহারযোগ্যতা এবং ফিল্টারের সুবিধা রয়েছে। অ্যাপ ব্যবহারকারীরা তাদের ইচ্ছামত ব্র্যান্ড, মডেল, বানানোর সময়, মূল্যসহ বিভিন্ন সার্চ ফিল্টার প্রয়োগ করতে পারবেন এবং চাইলে সোশ্যাল মিডিয়াতেও শেয়ার দিতে পারবেন। এছাড়া পছন্দের গাড়ির মডেলগুলোর একটি তালিকাও বানিয়ে রাখা যাবে, যেগুলোর নিয়মিত আপডেট দেবে অ্যাপটি।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য কারমুডির অ্যাপটি বিনামূল্যে https://play.google.com/store/apps/details?id=com.carmudi.android&hl=en ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top