সকল মেনু

ঈদে চাই পাঞ্জাবি

 অাফিফা জামান :  শেষ হয়ে আসছে রোযা। ঘনিয়ে আসছে ঈদ। আর ছেলেদের ঈদ উদযাপন মানেই তো বাহারি সব পাঞ্জাবি। এবারের ঈদকে সামনে রেখে দেশের ফ্যাশন হাউজগুলো নানা ধরণের পাঞ্জাবি বাজারে এনেছে। আর ক্রেতারাও বিভিন্ন বিপনি বিতান ঘুরে ঘুরে পছন্দ করছেন পাঞ্জাবি। নিজের জন্য কিনছেনই, আপনজনদের উপহার দেওয়ার জন্যও পাঞ্জাবির কদর কিন্তু বেশ। এবারের ঈদ বাজারে পাঞ্জাবির খোঁজখবর জানাচ্ছে হটনিউজ২৪বিডি.কম।

ঈদে বরাবরই পাঞ্জাবির চাহিদা বেশি থাকে। একসময় সিল্ক, তসর, জামদানি পাঞ্জাবির কদর অনেক ছিল। গত ঈদেও ছোট ঝুলের পাঞ্জাবির চাহিদা ছিল চোখে পড়ার মতো। কিন্তু এবারের চিত্র ভিন্ন। কিশোর, তরুণ থেকে শুরু করে সব ধরনের পুরুষরা ঝুঁকেছেন লস্বা ঝুলের পাঞ্জাবির দিকে। বসুন্ধরা সিটি শপিং মলের লুবনান ফ্যাশনের ম্যানেজারের সঙ্গে কথা বলে জানা যায়, এবারের ঈদে সব থেকে বেশি বিক্রি হচ্ছে লম্বা ঝুলের পাঞ্জাবি। দাম-দরের ব্যাপারে তিনি জানান, সাধারণ  লম্বা ঝুলের পাঞ্জাবির দাম ১৯০০-৭০০০ হাজার টাকা। শেরওয়ানি কাট লং পাঞ্জাবীর দাম পড়বে ৭০০০-১২০০০ টাকা। জেন্টল পার্কের পায়জামাসহ এক্স পাঞ্জাবির দাম পড়বে ১৮৯০-৫৯৯০ হাজার টাকা। ক্যাজুয়াল পাঞ্জাবির দাম ১৭৯০-২০০০ হাজার টাকা। সুতি পাঞ্জাবির দাম ২৫০০-৩৫০০ টাকা। কটন চেক ২০০০-৩৫০০ টাকা। মহিসুর কটন ৫০০০ টাকা। ইন্ডিয়ান এইচডিএইচ পাঞ্জাবির দাম ৬ হাজার ৫০০ টাকা। সাজ ফোর শেরওয়ানীর দাম ৯৫০০-১৩৫০০ হাজার টাকা। কুশাল শেরওয়ানির দাম ১৩০০০-২৫০০০ হাজার টাকা। বেবিকন পাঞ্জাবির মূল্য ৫ হাজার ৫০০ টাকা।

এদিকে অ্যারিস্টোক্রাফট ফ্যাশনের বিশেষ আয়োজন লক্ষণৌ স্ট্রেথ পাঞ্জাবি । কথা বলে জানা যায়, এই পাঞ্জাবি তৈরিতে টেরিবলের সাদা কাপড় ব্যবহার করা হয়। এ কাপড়ের উপরে সাদা সুতার হাতের কাজ করা থাকে। ইন্ডিয়ান এই পাঞ্জাবিগুলো কিনতে আপনাকে গুনতে হবে ৪৫০০-৭০০০ হাজার টাকা।

এবারে কাবুলি পাঞ্জাবির চাহিদাও মোটামুটি। কাবুলি পাঞ্জাবির দাম পড়বে ১৪০০ -২৭০০ টাকা। এছাড়া ছোট ঝুলের পাঞ্জাবি পাওয়া যাবে  ১০০০-৩০০০ হাজার টাকায়। সাধারন সাদা পাঞ্জাবির দাম পড়বে ২০০০-৪০০০ হাজার টাকা। সুতি পাঞ্জাবি ৮০০-২৯০০ টাকা। জামদানি (সিল্ক) ৩৫০০-৭৫০০টাকা। এবং খাদি  পাঞ্জাবি পড়বে ১৫০০-৩০০০ হাজার টাকা।

এছাড়া ছোটদের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে প্রায় সব ফ্যাশন হাউজেই। আর পাঞ্জাবির পাশাপাশি আপনার মাপ অনুযায়ি হরেক রকমের পায়জা ও সুতি ট্রাউজার সংগ্রহ করে নিতে ভুলবেন না কিন্তু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top