সকল মেনু

আর্জেন্টিনাকে আবারো জরিমানা

 ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ চলাকালে ফিফার আইন ভঙ্গ করায় মোটা অঙ্কের জরিমানা গুণতে হয়েছিল আর্জেন্টিনাকে। এবার আবারো জরিমানার খড়গের নিচে ২০১৪ বিশ্বকাপের ফাইনালিস্ট আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে এক প্রীতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে রাজনৈতিক বক্তব্য লেখা ব্যানার নিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনার খেলোয়াড়রা। সেখানে ব্যানারে লেখা ছিল ফকল্যান্ড দ্বীপ আর্জেন্টিনার সম্পদ।

ফুটবলের মধ্যে রাজনৈতিক কোনো কর্মকাণ্ড কখনই আনতে দেয়নি ফিফা। আর্জেন্টিনার এই বিষয়টিও তারা খুব একটা ভালো চোখে দেখেনি। তাই আর্জেন্টিনাকে ২ হাজার পাউন্ড জরিমানা করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

১৮৩৩ সাল থেকে ফকল্যান্ড দ্বীপপুঞ্জটি বৃটিশরা শাসন করছে। কিন্তু আর্জেন্টিনা সবসময়ই দক্ষিণ আটলান্টিক মহাসাগরের এই দ্বীপটি নিজেদের বলে দাবি জানিয়ে আসছে। ১৯৮২ সালে তারা একবার এ ব্যাপারে আক্রমণও চালিয়েছিল। এই দ্বীপ নিয়ে সংঘর্ষে আর্জেন্টিনার ৬৫৫ ও ইংল্যান্ডের ২৫৫ জন সৈনিক নিহত হয়েছে। এ ছাড়া সংঘর্ষে দ্বীপের আরো ৩ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top