সকল মেনু

হায়রে নেশা! ঘুমন্ত স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিল স্বামী

images (1) নিজস্ব প্রতিবেদক: নেশার টাকা না দেয়ায় ঘুমন্ত স্ত্রীকে কেরাসিন দিয়ে পুড়িয়ে মারার চেষ্টা করেছে এক পাষন্ড স্বামী। গত রোববার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর কদমতলী থানাধীন জুরাইনের ৪৩৫ নম্বর মেডিকেল রোডে এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ লাবনী আক্তার ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কাজনক। বার্ন ইউনিটের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, লাবনীর শরীরের ৫৩ শতাংশ পুড়ে গেছে। ইনহেলার বার্ন (শ্বাসনালী পুড়ে যাওয়া) হওয়ায় তার অবস্থা শঙ্কটাপন্ন।

 

কদমতলী থানার উপ-পরিদর্শক তাহের মানবকণ্ঠকে জানান, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে। লাবনীর বাবা হেলাল খান বাদি হয়ে মামলা করবেন। লাবনীর স্বামী চাঁন মিয়াকে আটক করা হয়নি বলে জানান তিনি। লাবনীর মা লাইজু বেগম জানান, রোবাবর রাতে মানিক চাঁন লাবনীকে বলে, ‘আজকেই তোর শেষ দিন।’ স্বামীর কথাকে দুষ্টুমি ভেবে গুরুত্ব না দিয়ে শুয়ে পড়েন লাবনী। রাত দেড়টার দিকে ঘুমন্ত লাবনীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় মানিক। লাবনীর আর্ত চিৎকারে পাশের ফ্ল্যাটে থাকা মাানিকের ভাই-ভাবী ও প্রতিবেশীরে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করে। তিনি জানান, লাবনীকে অত্যাচারে কথা তার শ্বশুড়-শ্বাশুড়িও জানতো। তারা এজন্য ছেলেকে বকাও দিত। কিন্তু মানিক কারো কথা না শোনায় তারা লাবনীর বাবা-মাকে জানায়, মানিককে ডিভোর্স দিয়ে মেয়েকে নিয়ে যেতে। কিন্তু লাবনী কখনো স্বামীকে ছেড়ে যেতে চাইতো না।

 

লাবনীর খালা রিনা জানান, গত চার বছর ধরে মানিক নিয়মিত ইয়াবা সেবন করে আসছে। নেশার টাকার জন্য বাবার বাড়ি থেকে টাকা এনে দেয়ার জন্য প্রায়ই সে লাবনীকে মারধোর করতো। একাধিকবার মানিককে তার বাবার বাড়ি থেকে টাকাও এনে দিয়েছিল লাবনী। স্বামীর অত্যাচার থেকে রক্ষা করতে লাবনীর বাবা-মা লাবনীকে প্রায় সময় তাদের কাছে নিয়ে রাখতেন। কিন্তু মানিক শ্বশুর বাড়ি থেকে নানান কৌশলে তাকে বাড়ি নিয়ে আসতো। ঘটনার পাঁচ দিন পূর্বে বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যায় লাবনী।

লাবনীর মামা শহিদ জানান, মানিক কোন কাজ করতো না। এলাকায় সে সন্ত্রাসী হিসেবে পরিচিত। এসব কর্মকান্ডের জন্য একাধিকবার সে জেলেও যায়। লাবনীকে জোর করে বিয়ে করেছিল মানিক। লাবনীদের গ্রামের বাড়ি নবাবগঞ্জে। তাদের দুই ছেলে তাফসির (৬) ও উদয় (২) তার স্বামী মানিক জুরাইনের স্থায়ী বাসিন্দা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top