সকল মেনু

খালেদা জিয়া বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানী ২৭ অক্টোবর

Khaleda-1zia20130521233043 আদালত প্রতিবেদক:  জিয়া চেরিটেবল ট্রাষ্ট দুর্নীতি মামলা ও জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ২৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। গতকাল খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করলে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. মোতাহার হোসেন এই আদেশ দেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার চার আসামির মধ্যে বেগম খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করা হয়। এছাড় অন্য দুই আসামি বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ডক্টর জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান গতকাল আদালতে উপস্থিত ছিলেন। মামলার অপর আসামি খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক। এ মামলায় আসামিদের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাত করার অভিযোগ আনা হয়ে। পরে খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ।

অপরদিকে ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রাজধানীর রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট এ অনিয়মের অভিযোগে এ মামলাটি দায়ের করে। পরে দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলাটি তদন্ত করে ২০১০ সালের ৫ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান সহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশী ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়। এ মামলায় গতকাল জামিনে থাকা দুই আসামি মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ আদালতে হাজির ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top