সকল মেনু

বগুড়ার গাবতলীতে রাস্তার জন্য জনদূর্ভোগ

VLUU L100, M100  / Samsung L100, M100 বগুড়া অফিস :  বগুড়া গাবতলীর উজগ্রাম যাওয়ার একমাত্র পাকা সড়কটি জনগণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে জনগনের দূর্ভোগ চরমে উঠেছে। সংস্কার না হওয়ায় ৪টি হাটের বেহাল দশা সৃষ্টি হয়েছে। জানাযায়, উপজেলার দক্ষিনপাড়ার ডাকুমারা হাট সপ্তাহের রবিবার । দেশের বিভিন্ন স্থান থেকে হাজারও ব্যবসায়ী ,স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা এ সড়ক দিয়ে চলাচল করেন। এছাড়াও খুপিতে মাজার-মসজিদ, লাংলুহাটে ব্যাংক-বীমা অফিস থাকায় দেশের বিভিন্ন স্থান থেকে রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি লোক এখানে প্রতিনিয়ত এসে মাজার জিয়ারত করেন। কিন্তু মাজারের পাশ দিয়ে চলে যাওয়া রাস্তাটি একটু বৃষ্টি হলেই হাটু পানি জমে থাকে । এছাড়াও কাগইলের হিজলী সড়কে যান চলাচালের অযোগ্য হয়ে পড়ছে। ফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। রাস্তাটি তৎকালীন চারদলীয় জোট সরকারের আমলে নির্মান করা হলেও রাস্তার কোন সংস্কার করা হয়নি। দক্ষিনপাড়ার লাংলু-ডাকুমারা-উজগ্রাম ও কাগইল হাট বাজারের সঠিক ভাবে পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টির পানিতে জমে হাটের রাস্তাগুলো তলিয়ে যায় । ফলে যানবাহন ও পথচারীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে দক্ষিনপাড়া ইউপির চেয়ারম্যান রায়হানুল ইসলাম রবিন জানান, কাগইল-উজগ্রাম যাওয়ার সড়কটি সংস্কার করার জন্য সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করা হয়েছে। অর্থ বরাদ্দ পেলে রাস্তাটি সংস্কার করা হবে। সড়ক ও জনপদ বিভাগের উর্দ্ধতন কৃর্তপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভোক্তভোগীগন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top