সকল মেনু

ঘানাকে হারিয়ে শুভসূচনা করল রোনালদোর পর্তুগাল

রোনালদোর ইতিহাস


হটনিউজ ডেস্ক:

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগাল আর ঘানা। শুরুর অর্ধটা একরকম ম্যাড়মেড়েই কেটেছে। পর্তুগাল গোলের সুযোগ নষ্ট করেছে দেদারসে। রোনালদোর কাছে সুযোগ এসেছিল শুরুতেই। তবে কাজে লাগাতে পারেননি। এরপর তার দারুণ এক শট ঠেকিয়ে দেন ঘানা গোলরক্ষক লরেন্স আতি-জিগি। শুরুর অর্ধে তাই আধিপত্য বিস্তার করেও গোলের দেখা পায়নি পর্তুগাল।

এই অচলাবস্থাটা ভাঙল গিয়ে ম্যাচের ৬৫ মিনিটে। পেনাল্টি থেকে গোল করেন রোনালদো, বনে যান ৫ বিশ্বকাপে গোল করা প্রথম ফুটবলার।

এই গোলের মধ্য দিয়ে টানা পাঁচ বিশ্বকাপে গোল করা একমাত্র ফুটবলার বনে গেলেন সিআরসেভেন। ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ সালের বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপেও গোল করলেন রোনালদো।

এর আগে, প্রথমার্ধে ৭১ শতাংশ সময় বল দখলে রেখেও গোলের দেখা পায়নি পর্তুগিজরা। ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যেতে পারতো পর্তুগাল। মাঝমাঠ থেকে বেনার্দো সিলভা বল উড়িয়ে মারেন ডি বক্সে। ঘানার ডিফেন্ডারদের সামনে রোনালদো ছিলেন। কিন্তু বল নিজের নিয়ন্ত্রণ রাখতে পারেননি সিআরসেভেন। গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে পড়ে যান মাটিতে। ১৩তম মিনিটে কর্নার থেকে আসা বলে লাফিয়ে উঠে হেড দিয়েছিলেন রোনালদো। কিন্তু বল চলে যায় গোলপোস্টের বাইরে দিয়ে।

৩১তম মিনিটে ডি বক্সের বাম কোনায় জোয়াও ফেলিক্স পাস দেন রোনালদোকে। রোনালদো দুই ডিফেন্ডারকে পরাস্ত করে কোনাকুনি শটে বল জালে জড়ান। কিন্তু বল নিজের নিয়ন্ত্রণে নিতে গিয়ে ফাউল করেছিলেন রোনালদো। তাই গোল হওয়ার আগেই ফাউলের বাঁশি বাজান রেফারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top