সকল মেনু

আমাদের দেশ প্রযুক্তিগত দিক দিয়ে অনেক এগিয়েছে -রেলমন্ত্রী

 minister photo m এস এন ইউসুফ,হটনিউজ২৪বিডি. ঢাকা:  রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন, আমাদের দেশ এখন বিশ্বের অন্যান্য দেশের মতো প্রযুক্তিগত দিক দিয়ে অনেক এগিয়েছে। যা আমদের দেশে তৈরি বিভিন্ন পণ্যের বাজার জাত করণের মাধ্যমে বিশ্ববাসী আজ প্রত্যক্ষ করছে। আমাদের দেশের ইঞ্জিনিয়ারদের তৈরি করা পণ্য আজ দেশের সীমানা পার হয়ে সারা বিশ্বে সমাদৃত। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে আমরা ধীরে ধীরে বিশ্ব বাজারে প্রথম সারিতে স্থান করে নিতে পারবো। মন্ত্রী আজ ৪ অক্টোবর শুক্রবার বঙ্গবন্ধুু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪র্থ আন্তর্জাতিক ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, আমারা আজ গর্বিত কারন আজ আমাদের সন্তানরাও জাপান ও চীনদেশের বিজ্ঞানীদের সাথে পাল্লাদিয়ে। নিজেদের মেধাকে কাজে লাগিয়ে বিভিন্ন ইঞ্জিনিয়ারিং পন্য তৈরি করে বিশ্বের নিকট বাংলাদেশকে পরিচিত করে যাচ্ছে। যা আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য একটি খুশির সংবাদ।মন্ত্রী রেলের উন্নয়নে বর্তমান সরকারের মহা পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, আমাদের দেশ স্বাধীন হওয়ার পর এদেশের রেল যোগাযোগ ব্যবস্থার প্রতি কেউ খেয়াল দেয়নি। রেল যোগাযোগকে ধ্বংস করে দিয়েগেছে বিগত সরকার। তারা একসাথে ১শ এর ও অধিক রেলষ্টেশন বন্ধ করে দিয়েছে। রেললাইন বিক্রি করে দিয়েছে এবং রেলের কোটি কোটি টাকার সম্পদ দখল করে নিয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রেলের মাধ্যেমে দেশের সাধারণ মানুষকে সেবা দেয়ার লক্ষ্যে রেলের উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহন করেছে। এই পরিকল্পনার মধ্যে সল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে ৩৮টি প্রকল্প হাতে নিয়েছে। যে সব প্রকল্পের মাধ্যেমে আজ সারা দেশের রেলের ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। আমাদের সরকার রেলকে দেশের গন মানুষের পরিবহন হিসেবে গড়ে তুলতে চায় আমরা সেই লক্ষ্যে নিয়েই কাজ করে যাচ্ছি।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, এফবিবিসিসিআই এর সভাপতি কাজী আকরাম উদ্দীন, বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মোশারফ হোসেন, আব্দুর রাজ্জাক প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top