সকল মেনু

বরগুনা-২ উপনির্বাচন- আ.লীগ প্রার্থী রিমন জয়ী

Barguna20131003234440 জেলা সংবাদদাতা, বরগুনা, ৪ অক্টোবর:  বরগুনা-২ আসনের উপ-নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শওকত হাসানুর রহমান রিমন নৌকা প্রতীকে ৬৫ হাজার ৭৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থী গোলাম সরোয়ার হিরু হাতপাখা প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৪ ভোট। বেসরকারিভাবে এ ফলাফল জানা গেছে। উল্লেখ্য এ উপ-নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের কোন প্রার্থী ছিল না।  বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে বিরতি ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। সকালের দিকে ভোটকেন্দ্রগুলিতে উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ে। বরগুনার পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলা নিয়ে বাংলাদেশ জাতীয় সংসদের ১১০, বরগুনা-২ আসনটি গঠিত। দু’টি পৌরসভা ও ১৮টি ইউনিয়ন নিয়ে গঠিত আসনটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩১ হাজার ১৭৩ জন।

এ উপ-নির্বাচনে ভোট পড়েছে ১ লাখ ২৯ হাজার ৪৫৬ টি। ভোট প্রদানের হার ৫৬ ভাগ। গত ২৬ জুলাই সড়ক দুর্ঘটনায় সংসদ সদস্য গোলাম সবুর টুলু মারা গেলে আসনটি শূণ্য হয়।
এদিকে বিজয়ী প্রার্থী শওকত হাসানুর রহমান রিমন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, এ বিজয় বরগুনা-২ আসনের জনগণের। সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশন ও সরকারকে তিনি ধন্যবাদ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top