সকল মেনু

করতোয়া নদীতে ওয়াই স্টাইলে সেতু নির্মাণ করা হবে : রেলমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পঞ্চগড়ের বোদা উপজেলায় ভয়াবহ নৌকাডুবির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। এ সময় তিনি বলেন, আউলিয়া ঘাটে নৌকাডুবিতে মৃত্যুর ঘটনা অত্যন্ত মর্মান্তিক।

রোববার (২৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি।

জানা গেছে, পঞ্চগড়ের মাড়িয়াগঞ্জ ও কালিয়াগঞ্জ দুটি ইউনিয়নকে পৃথক করেছে করতোয়া নদী। এ অঞ্চলে দীর্ঘদিন ধরেই একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা।

স্থানীয়রা জানান, প্রতিবছর বদেশ্বরী মন্দিরে মহালয়ার দিনে বিশেষ পূজা-অর্চনার আয়োজন করা হয়। জনশ্রুতি রয়েছে, সীতার ১৬টি খণ্ডের একটি খণ্ড এ মন্দিরে রাখা হয়েছিল। এ কারণে দেশের বিভিন্ন স্থান থেকে এই মন্দিরে পূজা দিতে আসেন হাজারও মানুষ। দীর্ঘ দিন ধরেই এ বদেশ্বরী মন্দিরে আসতে মাড়েয়া ইউনিয়নের এই আউলিয়া ঘাট ব্যবহার করা হচ্ছে।

তারা আরও জানান, গত বছর রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন ঘাটটি পরিদর্শন করে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারও আগে ২০১৮ সালে ২৩ জানুয়ারি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একটি বিশেষজ্ঞ দল আউলিয়ার ঘাট এলাকায় পানি ও নদীর গতিপথ নির্ণয় ও সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই করেছিলেন।

নূরুল ইসলাম সুজন বলেন, শিগগিরই মাড়েয়া ইউনিয়ন ও কালিয়াগঞ্জ ইউনিয়নের মধ্যকার বিভাজন করা দুই পাড়ের সংযোগ দিয়ে করতোয়া নদীতে ওয়াই স্টাইলে দৃষ্টিনন্দন সেতু নির্মাণ করা হবে। এজন্য দরপত্র থেকে শুরু করে প্রয়োজনীয় কার্যক্রম দ্রুতই হাতে নেওয়া হবে।

উল্লেখ্য, রোববার বিকেলে মহালয়া উপলক্ষে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এসব এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। এ সময় নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। এ কারণে মাঝ নদীতে পৌঁছানোর পর যাত্রীর চাপে নৌকা ডুবে যায়। এ সময় কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশির ভাগ যাত্রীই এখনও নিখোঁজ রয়েছেন। তবে এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top