সকল মেনু

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

হটনিউজ ডেস্ক:

সিলেটে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে পরিবহন শ্রমিকরা ধর্মঘট শুরু করেছেন। ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্য, মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ পরিবহন ধর্মঘট পালন করছেন তারা।

জানা যায়, ভোর থেকে সিলেট ছেড়ে যায়নি বা প্রবেশ করেনি কোনও দূরপাল্লার বাস। অভ্যন্তরীণ রুটেও যাত্রী পরিবহন বন্ধ রয়েছে।

এতে করে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যে যাওয়া সাধারণ যাত্রীরা। রাইড শেয়ারিংয়ের বাহনগুলোকেও পরিবহন শ্রমিকরা আটকে দিচ্ছেন। ফলে যাত্রীদের ভোগান্তি আরও বেড়ে গেছে।
মুস্তাফিজ রুমান নামে একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, সকালে তার কর্মস্থলে যেতে হয়। ধর্মঘটের কারণে বিকল্প পদ্ধতিতে গন্তব্যে যেতে হচ্ছে। এতে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে।

পাঁচ দফা দাবি মানা না হলে এ কর্মসূচি প্রত্যাহার করবেন না বলে জানান সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন। দাবি মানা না হলে বুধবার থেকে বিভাগজুড়ে আন্দোলন ছড়িয়ে পড়বে বলে হুঁশিয়ার করেন তিনি।

শ্রমিকদের দাবিগুলো হলো:

১. সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও উপ-কমিশনারকে (ট্রাফিক) অপসারণ।

২. ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা।

৩. সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা।

৪. উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার।

৫. নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয় করা গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এছাড়া অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিং করা গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top