সকল মেনু

যুক্তরাজ্যে চুরি হওয়া গাড়ি মিলল করাচিতে

হটনিউজ ডেস্ক:

কয়েক সপ্তাহ আগে যুক্তরাজ্যের লন্ডন থেকে চুরি ‘বেন্টলি মুলসান’ নামে একটি বিলাসবহুল গাড়ি। অবশেষে সেই গাড়িটির হদিস মিলল পাকিস্তানের করাচিতে। শহরটির একটি বাড়ি থেকে গাড়িটি উদ্ধার করা হয়েছে। খবর দ্য হিন্দুর।

প্রতিবেদনে ভারতের ইংরেজি পত্রিকাটি জানায়, যুক্তরাজ্যে চুরি হওয়া বিলাসবহুল ‘বেন্টলি মুলসান’ গাড়িটির পাওয়া গেছে করাচির ডিএইচএ এলাকার একটি বাংলো বাড়িতে। গত শুক্রবার সেখানে অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করে পাকিস্তানের কাস্টমস কর্মকর্তারা।

গাড়িটির বর্তমান বাজারমূল্য তিন লাখ মার্কিন ডলার। জার্মানির এই ব্র্যান্ডের গাড়ির মধ্যে এটি সবচেয়ে বড় ও মূল্যবান।

যুক্তরাজ্যে চুরি হওয়া গাড়িটি সম্পর্কে পাকিস্তান কর্তৃপক্ষকে জানায় ইউকে ন্যাশনাল ক্রাইম এজেন্সি।

সূত্র মতে, গাড়িটি কয়েক সপ্তাহ আগে লন্ডনে চুরি হয়েছিল। চক্রটি পূর্ব ইউরোপের একটি দেশের শীর্ষ কূটনীতিকের নথি ব্যবহার করে গাড়িটি পাকিস্তানে নিয়ে আসে। ওই কূটনীতিককে এখন তার সরকার প্রত্যাহার করেছে।

গাড়িটির পর্যাপ্ত কাগজপত্র দেখাতে না পারায় কাস্টমস কর্মকর্তারা ওই বাংলোর মালিক ও তার কাছে গাড়িটি বিক্রি করা দালালকে আটক করেছে।

কাস্টমস কর্তৃপক্ষ বলছে, জালিয়াতি করে গাড়িটি রেজিস্ট্রেশন করা হয়েছে।

কাস্টমস কর্মকর্তাদের দায়ের করা এফআইআর অনুযায়ী, গাড়ির চোরাচালানের জন্য সরকার ৩০০ মিলিয়ন রুপিরও বেশি রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। এর মূল হোতাকে খুঁজছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top