সকল মেনু

বিএনপি-জামায়াতের ঐক্য আছে এবং থাকবে : তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

বিএনপি রাজনীতির নামে আবার যদি জ্বালাও-পোড়াও করে, তবে জনগণের নিরাপত্তা বিধানে সরকার ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে নাশকতা প্রতিহত করবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে ‘বাংলাদেশ টেলিভিশনের দেশব্যাপী ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচার’ শীর্ষক প্রকল্পের আওতায় নাটোরে বিটিভি উপকেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, তারা ২০১৩-২০১৫ সালে মানুষের ওপর আক্রমণ করেছিল, পেট্রোল বোমা নিক্ষেপ করেছিল, অবরোধের নামে মানবাধিকার লঙ্ঘন করেছিল।

রাজপথে নাশকতা করা হলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা জনগণের পাশে থাকবে।
তিনি বলেন, গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল এক প্রশ্নের জবাবে নিশ্চুপ থেকে বিএনপি-জামায়াতের ঐক্যকে অবিচ্ছেদ্য বলে স্বীকার করে নিয়েছেন। তাদের এই ঐক্য আছে এবং থাকবে।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ টেলিভিশনের নাটোর উপকেন্দ্র চালু করেন। ওই সময়ে সীমিত আকারে নাটোর উপকেন্দ্র থেকে স্থানীয় অনুষ্ঠান সম্প্রচার করা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীসহ দেশের প্রত্যেক বিভাগীয় শহরে পূর্ণাঙ্গ টেলিভিশন উপকেন্দ্র স্থাপন করছেন। এসব উপকেন্দ্রে স্থানীয় অনুষ্ঠান ধারণ করে সম্প্রচার করা হবে, যাতে করে স্থানীয় সংস্কৃতি বিকশিত হয়। স্থানীয় শিল্পীরা তাদের পরিবেশন উপস্থাপন করতে পারেন, অনুপ্রাণিত হন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার মো. সাইফুর রহমান, বিটিভির প্রধান প্রকৌশলী মুনীর আহমদ, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।

তিনতলা বিশিষ্ট নবনির্মিত টেলিভিশন উপকেন্দ্র ভবনের প্রথম তলায় বৈদ্যুতিক উপকেন্দ্র, দ্বিতীয় তলায় সম্প্রচার ও নিয়ন্ত্রণ কক্ষ এবং তৃতীয় তলায় অফিস কক্ষ থাকছে। ২ কোটি ২ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ভবনটির নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top