সকল মেনু

সুন্দরবন উপকূলে দুর্যোগপূর্ণ আবহাওয়া, ৩ নম্বর সর্তক সংকেত

Boat (2)20130929190017জেলা সংবাদদাতা, বাগেরহাট, ৩০ সেপ্টেম্বর :  সুন্দরবন উপকূলে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌকা ও ট্রলারসমূহ নিরাপদে আশ্রয় নিতে শুরু করেছে সুন্দরবন উপকূলে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌকা ও ট্রলারসমূহ নিরাপদে আশ্রয় নিতে শুরু করেছে ।বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মংলা সমুদ্র বন্দরসহ সুন্দরবন উপকূলে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। এ কারণে মংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সর্তক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। রোববার সকাল থেকে সমুদ্র বন্দর ও উপকূলীয় এলাকার ওপর দিয়ে হালকা ও মাঝারি বৃষ্টিসহ ঝড়ো হাওয়া বইছে। এদিকে দূর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও বন্দরে অবস্থানরত বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস ও বোঝাই স্বাভাবিক রয়েছে। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, উত্তর  ঙ্গোপসাগর তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘু চাপটি সামান্য উত্তর-পশ্চিম দিকে সরে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শরণখোলা মৎস্যজীবি সমিতির সভাপতি মো. আবুল হোসেন হটনিউজকে জানান, সাগর উত্তাল হয়ে ওঠায় সমুদ্রে থাকা কয়েক হাজার মাছ ধরা নৌকা ও ট্রলারসমূহ সুন্দরবনের বিভিন্ন নদী-খালে নিরাপদে আশ্রয় নিতে শুরু করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top