সকল মেনু

রংপুরে পলিটেকনিট ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ

Rangpur Photo_29-09-13(1) রংপুর অফিস:  রংপুরে পলিটেকনিট ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষে পুলিশসহ ২৫ জন আহত হয়েছে। এসময় শিক্ষার্থীরা পুলিশের গাড়ি, দোকানপাটসহ ২০টি যানবাহন ভাংচুর করে। পুলিশ সেখান থেকে দুই শিক্ষার্থীকে আটক করেছে। দোকানপাটে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ব্যবসায়ীরাও রাস্তায় নেমে আসে এবং নগরীর প্রধান সড়ক অবরোধ করে। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর নির্দেশ এবং সরকার গঠিত কমিটির সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন ও ইঞ্জিনিয়ারিং সার্ভিসে টাইমবার পদোন্নতি প্রথা প্রবর্তনসহ বিভিন্ন দাবিতে গতকাল রোববার সকাল সাড়ে ১১ টার দিকে পলিটেকনিক ইনস্টিটিউট থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দিকে যাওয়ার সময় যানবাহন ও দোকানপাট ভাংচুর চালায়। এসময় পুলিশ বাঁধা দিলে পুলিশের সাথে সংঘর্ষ বেধে যায়। পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে কবির, রতন, কাওছার, লিমন, ছাব্বিরসহ ২৫ জন আহত হয়। পুলিশ সেখান থেকে ২ শিক্ষার্থীকে আটক করেছে তবে তাদের নাম জানা যায়নি।

কোতয়ালি থানার ওসি শাহাবুদ্দিন খলিফা জানান, কোন কারণ ছাড়াই শিক্ষার্থীরা যানবাহন ও দোকানপাট ভাংচুর করে। এতে পুলিশ বাধা দিলে তারা পুলিশের উপরও হামলা করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top