সকল মেনু

এসএসসি পরীক্ষা কবে এখনো সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী

হটনিউজ ডেস্ক:

এ বছরের এসএসসি পরীক্ষা কবে হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আজ বুধবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘বন্যায় আমাদের অনেক শিক্ষার্থীর বই ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের কাছে নতুন বই পৌঁছতে হবে।

কী পরিমাণে ক্ষতিগ্রস্ত হয়েছে তা এখন নিরূপণ চলছে। ‘
এবারের মতো এত ভয়াবহ বন্যা সিলেট অঞ্চলের মানুষ দেখেনি উল্লেখ করে তিনি বলেন, ‘এ পরিস্থিতিতে নিজের জীবন বাঁচানোই অনেক বড়। সেখানে বই নিয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়া কোনোভাবেই সম্ভব ছিল না। আমরা এখন অ্যাসেস করছি কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা খবর রাখছি নিয়মিত। ‘

তিনি বলেন, ‘প্রয়োজনে আমরা নতুন বই ছাপিয়ে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেব। বন্যা শিক্ষার্থীদের মধ্যে ট্রমার সৃষ্টি করেছে। এটার জন্য অন্তত তাদের দুই সপ্তাহ সময় দিতে হবে। এসব কারণে এখনই বলা যাচ্ছে না কবে পরীক্ষা নেওয়া যাবে। ‘

সংবাদ সম্মেলনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের দায়িত্বে থাকা মহাপরিচালক অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top