সকল মেনু

মুন্সিগঞ্জে ডাইং মিলের শ্রমিক ও জমি বিক্রেতাদের মধ্যে সংঘর্ষে আহত ৫

images আব্দুস সালাম, মুন্সিগঞ্জ:  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে মুন্সিগঞ্জে গজারিয়ায় আজ শুক্রবার বিকেলে একটি বেসরকারী ডাইং মিলের শ্রমিক ও জমি বিক্রেতাদের দু’গ্র“পে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫ জন হয়। জেলার গজারিয়া উপজেলার আলীপুরা এলাকায় বিকেল ৫ টার দিকে শাহ ডাইং অ্যান্ড ফিনিশিং মিলের কতিপয় শ্রমিক ও জমি বিক্রেতা উসমান গনি সিকদারের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত সবাইকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গজারিয়া থানার ওসি জাহাঙ্গীর হোসেন এ সংঘর্ষের ঘটনা জানেন না বলে দাবী করেন। জমি বিক্রেতা ও ডাইং মিলের মালিকপক্ষের মধ্যে টাকা লেনদেন নিয়ে বিরোধ রয়েছে বলে লোকমুখে জেনেছেন জানান তিনি। এদিকে, পাওনা টাকা পরিশোধের দাবীতে বিক্ষোভ মিছিল বের করলে শাহ ডাইং মিলের শ্রমিকরা তাদের উপর হামলা চালালে ওই সংঘর্ষের সূত্রপাত হয় বলে দাবী করেন- উসমান গনি সিকদার নামের জমি বিক্রেতা।
তিনি বলেন-শাহ ডাইং কোম্পানীর কাছে বকেয়া পাওনা টাকার পরিমান প্রায় ১ কোটি টাকা। এতে বকেয়া টাকা পরিশোধের দাবীতে জমি বিক্রেতারা সো”চার হওয়ার প্রেক্ষাপটে শুক্রবার বিকেলে এ সংঘর্ষ বাঁধে। ঘটনা সম্পর্কে জানতে শাহ ডাইং মিলের ম্যানেজার লিয়াকত হোসেনের কাছে মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন- কোন কথা বলবো না। জমি বিক্রেতারা ভালো কথা বুঝিয়ে বলতে পারবে। এরপর তিনি মোবাইল ফোনের কল কেটে দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top