সকল মেনু

পিরোজপুরের বেকুটিয়া ফেরী চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

download কবির হোসাইন, পিরোজপুর প্রতিনিধি ,২৭সেপ্টেম্বর: অবশেষে বন্ধ হল পিরোজপুরের বেকুটিয়া ঘাটের ফেরী চলাচল। খুলনা- পিরোজপুর-বরিশাল আঞ্চলিক মহাসড়কের পিরোজপুরের কচা নদীর বেকুটিয়া ফেরীর ইঞ্জিন গত বুধবার মধ্য রাতে হঠাৎ করে বিকল হয়ে যায়। এরপর থেকে ফেরীটি একটি ইঞ্জিনে খুড়িয়ে খুড়িয়ে চলতে থাকে। বৃহস্পতিবার মধ্যরাতে সে ইঞ্জিনটিও দুর্বল হয়ে পড়লে সকাল সাড়ে ১১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেরী চলাচল বন্ধ থাকে। ফলে এ সড়ক দিয়ে দেশের বিভিন্ন রুটে চলাচলকারী কয়েক শত যানবাহন নদীর দু’তীরে আটকা পরেছে। কিছু কিছু যানবাহন প্রায় ৩০ কিলো মিটার পথ ঘুরে পিরোজপুর-মঠবাড়িয়া সড়কের চরখালী ফেরী পার হয়ে বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী, খুলনা, বাগেরহাট, যশোর, বেনাপোলসহ তাদের গন্তব্যস্থলে যেতে বাধ্য হচ্ছে। ফলে যাত্রীদের ভোগান্তিসহ গন্তব্যে পৌছতে অতিরিক্ত অর্থ ও সময় ব্যয় হচ্ছে।

 

পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু হেনা জানান, ফেরী চলাচল করা না করার বিষয়ে তাদের কিছু করার নেই। এটি বরিশাল ফেরী বিভাগের বিষয়।

উল্লেখ্য মাত্র একটি ফেরী দিয়েই গত ২ মাস যাবৎ এ বেকুটিয়া ফেরীর যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরী ঘাটে আরো দু’টি ফেরী থাকলেও দীর্ঘ দিন যাবৎ তাও অকেজো অবস্থায় পরে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top