সকল মেনু

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ

ee  আহসান রনি.ঢাবি প্রতিনিধি,২৭সেপ্টেম্বর: ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ ২৬ সেপ্টেম্বর ২০১৩ বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের অধ্যক্ষ মো: হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো: জালাল উদ্দীন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, শুধু সিলেবাস কেন্দ্রীক লেখাপড়া দিয়ে বর্তমান বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকা সম্ভব নয়। এজন্য শিক্ষার্থীদের সৃজনশীল ও তীক্ষè ধীশক্তি সম্পন্ন হতে হবে। তাদের মেধার বিকাশ ঘটানোর ক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকদের সহায়ক ভূমিকা পালন করতে হবে। বিজ্ঞান ও অর্থনীতিতে বিশেষ অবদান রেখে সর্বোচ্চ আন্তর্জাতিক স্বীকৃতি লাভের জন্য তিনি শিক্ষার্থীদের এখন থেকেই স্বপ্ন দেখার আহ্বান জানান।

 

অনুষ্ঠানে ২০১২ ও ২০১৩ সালের নবম ও চতুর্থ শ্রেণীর কৃতি শিক্ষার্থীদের শেখ রাসেল স্মৃতি বৃত্তি প্রদান করা হয়। এছাড়া, ২০১৩ সালের এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ ২৬ সেপ্টেম্বর ২০১৩ বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। ছবিতে অতিথিদের সঙ্গে কৃতি শিক্ষার্থীদের একাংশ দেখা যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top