সকল মেনু

মিরপুরে ইতিহাস গড়লেন মুশফিক-লিটন

হটনিউজ ডেস্ক:

সিরিজের শেষ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ধ্বংসস্তুপে দাঁড়িয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। বিপর্যয় কাটিয়ে ষষ্ঠ উইকেটে রেকর্ড জুটি গড়ে দলকে নিয়ে গেছেন নিরাপদ অবস্থানে। তাদের জুটিতে এসেছে ২৫৩ রান।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান।

এদিন মুশফিক টেস্ট ক্যারিয়ারে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও নিজের নবম সেঞ্চুরি করেন। অপরদিকে, তৃতীয় সেঞ্চুরি হাঁকানো ক্যারিয়ারসেরা ইনিংসে ১৫৩ রান করেন লিটন। মুশফিক অপরাজিত আছেন ১১৫ রানে।
ইতিহাসগড়া এ অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ২৫৩ রান। দলীয় ২৪ রানের মধ্যে ৫ উইকেট হারানোর পর টেস্ট ইতিহাসে শতরানের জুটিও ছিল না আগে আর কখনও।

এটি লিটন-মুশফিক জুটির দ্বিতীয় ডাবল সেঞ্চুরি জুটি। গত নভেম্বরে চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষ দুজনে ২০৫ রান যোগ করেছিলেন পঞ্চম উইকেটে।

এর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে ১৯১ রানের জুটি গড়েছিলেন মুশফিক।

এর আগে সোমবার মিরপুরে সিরিজের শেষ টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে বাংলাদেশের ব্যাটারদের এলোমেলো করে দেয় লঙ্কান বোলাররা। বিপর্যয় নেমে আসে টাইগার ব্যাটিং লাইনআপে। দলীয় ২৪ রানে ৫ উইকেট হারায় বাংলাদশে।

দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল রানের খাতা খোলার আগেই ফিরেছেন। এরপর মুমিনুল হক (৯ বলে ৯), নাজমুল হোসেন শান্ত (২১ বলে ৮) ও সাকিব আল হাসান কোন রান না করেই ফিরে গেছেন। সেখান থেকে ভয়াবহ বিপর্যয় কাটিয়ে ইতিহাস গড়েন মুশফিক ও লিটন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top