সকল মেনু

ভোলায় বেইলি ব্রিজ ভেঙে কয়লাবোঝাই ট্রাক খালে

হটনিউজ ডেস্ক:

ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের লালমোহন উপজেলায় অস্থায়ী বেইলি ব্রিজ ভেঙে কয়লাবোঝাই ট্রাক খালে পড়ে গেছে। এ সময় ব্রিজ পার হওয়া একটি মোটরসাইকেল ও একটি অটোরিকশাও খালে পড়ে যায়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে লালমোহনের ডাওরীবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কটি প্রশস্তকরণের কাজ চলছে।

এ জন্য এ সড়কের সবকটি ব্রিজ ভেঙে নতুন করে নির্মাণ করা হচ্ছে। লালমোহনের ডাওরী বাজারের ব্রিজটিও ভেঙে নতুন করে নির্মাণ করা হচ্ছে। তাই যানবাহন ও পথচারী চলাচলের জন্য ওই ব্রিজের পাশ দিয়ে অস্থায়ী একটি বেইলি ব্রিজ করে দেওয়া হয়েছে।
আজ সকালের দিকে ভোলা থেকে চরফ্যাশনগামী একটি কয়লাবোঝাই ট্রাক যাওয়ার সময় ব্রিজের মাঝখান দিয়ে ভেঙে গিয়ে খালে পড়ে যায়। এ সময় ব্রিজের ওপরে থাকা একটি মোটারসাইকেল ও একটি অটোরিকশাও দুর্ঘটনার শিকার হয়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ব্রিজটি ভেঙে যাওয়ায় সকাল থেকেই জেলার অভ্যন্তরে যান চলাচল বন্ধ রয়েছে। জেলার অভ্যন্তরীণ যোগাযোগের একমাত্র সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় যাত্রী ও পথচারীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। তারা বিকল্প উপায়ে নৌকায় জনপ্রতি ১০ টাকা ভাড়া দিয়ে পারাপার হচ্ছে এবং অতিরিক্ত ভাড়া দিয়েই গন্তব্যস্থলে যাচ্ছেন।

এদিকে ব্রিজটি মেরামত করে চলাচলের উপযোগী করতে দুই দিন সময় লাগবে বলে জানিয়েছেন ভোলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

সওজের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগামীকালের মধ্যে ব্রিজটি মেরামত করে চলাচলের উপযোগী করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top