সকল মেনু

ডিম চপ

হটনিউজ ডেস্ক:


রোজার মাস শেষ হয়ে গেলেও সন্ধ্যা হলেই মজাদার কিছু খেতে ইচ্ছা করে। এ জন্য তৈরি করা যায় সহজ এবং মজাদার নাশতা।অত্যন্ত সুস্বাদু ডিমের চপ বানিয়ে ফেলা যায় অনায়াসে।

উপকরণ
ডিম চপ
ডিম ৪টি
আলু ৫০০ গ্রাম
পেঁয়াজ বেরেস্তা ২ টেবিল চামচ
পেঁয়াজকুচি ২টি
শুকনা মরিচভাজা ৪/৫টি
কাঁচা মরিচ ৩টি
ধনিয়াগুঁড়া ১/২ চা-চামচ
গরম মসলা গুঁড়া ১/২ চা-চামচ
ধনেপাতাকুচি ২ টেবিল চামচ
ডিম ১টি (ফেটানো)
ব্রেড ক্রাম্ব ১ কাপ
তেল ডুবো তেলে ভাজার জন্য
লবণ ১/২ চা-চামচ বা স্বাদমতো

ডিম সেদ্ধ করে খোসা ছাড়িয়ে অর্ধেক করে কেটে নিতে হবে।
আলু ভালোভাবে সেদ্ধ করে ডলে নিতে হবে, যাতে কোনোরকম দলা বেঁধে না থাকে।
এরপর এতে একে একে পেঁয়াজকুচি, পেঁয়াজ বেরেস্তা, টালা শুকনা মরিচের গুঁড়া (চিলি ফ্লেক্স), কাঁচা মরিচকুচি, ধনিয়া গুঁড়া, গরম মসলার গুঁড়া, ধনেপাতাকুচি ও লবণ দিয়ে আলুভর্তার সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।
হাতে ছোট এক মুঠো আলুভর্তা নিয়ে এক টুকরা অর্ধেক করা ডিম ভালোভাবে আলুভর্তা দিয়ে ঢেকে দিতে হবে। এটি দেখতে অনেকটা ডিমের মতো আকারের হবে। ভালোভাবে চারদিক চেপে নিতে হবে, ভেতরে যেন ফাঁপা না থাকে। একইভাবে বাকি ডিমের টুকরা দিয়ে চপ তৈরি করতে হবে।

চপগুলো ফেটানো ডিমের মধ্যে চুবিয়ে ব্রেড ক্রাম্ব দিয়ে মাখিয়ে ১৫ মিনিট ফ্রিজে রাখতে হবে। এতে করে তেলে দিলে ভেঙে যাওয়ার আশঙ্কা থাকবে না।
প্যানে তেল গরম করে চপগুলো বাদামি না হওয়া পর্যন্ত ভাজতে হবে। প্যান থেকে নামিয়ে কিচেন টিস্যুর ওপর রাখলে তা অতিরিক্ত তেল শুষে নেবে।
এখন চিলি সস বা টমেটো সসের সঙ্গে পরিবেশন করতে হবে মজাদার গরম গরম ডিম চপ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top