জাতীয় ঢাকা প্রযুক্তি

কোরিয়ার সহায়তায় মোবাইল ল্যাবরেটরির উদ্ভোধন

ঢাবি উপাচার্যের সঙ্গে কোরিয়ান অধ্যাপকের সাক্�¦আহসান রনি,ঢাবি প্রতিনিধিঃ  বাংলাদেশে বিজ্ঞান শিক্ষার প্রসার এবং এই শিক্ষাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং দক্ষিণ কোরিয়ার হ্যানিয়াং বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে “মোবাইল ল্যাবরেটরির উদ্বোধনী” অনুষ্ঠান ২৫ সেপ্টেম্বর ২০১৩ বুধবার সকাল ১১:০০টায় নবাব নওয়াব আলী

চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হবে। বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মোবাইল ল্যাবরেটরির উদ্বোধন করবেন।

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি ইয়ান ইয়ং এবং কোরিয়া বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক জাং এল জিন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

এদিকে দক্ষিণ কোরিয়ার কোরিয়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও টেকনোলজির ডিন অধ্যাপক ড. ঝাং-ইল ঝিন মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেন। এসময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড.

সহিদ আকতার হুসাইন এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। বিশেষ করে তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কোরিয়া বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ সহযোগিতামূলক বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা সংক্রান্ত প্রকল্পের স¤প্রসারণ নিয়ে মত বিনিময় করেন। তাঁরা একে অপরকে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।