সকল মেনু

স্বর্ণের দাম আরও কমল

হটনিউজ ডেস্ক:

দুই সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমেছে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী হওয়ায় দেশের বাজারেও কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সবচেয়ে ভা‌লোমা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে দাম কমানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা। ফ‌লে এই মানের স্বর্ণের প্রতি ভ‌রির দাম পড়বে ৭৬ হাজার ৫১৬ টাকা। বুধবার থেকে সারা দেশে নতুন এই দাম কার্যকর হবে।

মঙ্গলবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এমএ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস বিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণ ও রুপার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭৬ হাজার ৫১৬ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৭৭ হাজার ৬৮২ টাকায়।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে দাম পড়বে ৭৩ হাজার ১৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত এই মানের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয় ৭৪ হাজার ১৮৩ টাকা টাকায়।

১৮ ক্যারেটের স্বর্ণের ভরিতে ৯৩৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৭৬৯ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি ৬২ হাজার ৭৫২ টাকায় বিক্রি হয়।

এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৮৭৫ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি ৫৩ হাজার ৭১ টাকায় বিক্রি হচ্ছিল।

স্বর্ণের দাম কমলেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১৫১৬ টাকা, ২১ ক্যারেটের ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top