সকল মেনু

হলের ছাদ থেকে পড়ে জাবি শিক্ষার্থীর মৃত্যু

হটনিউজ ডেস্ক:

জাহাঙ্গীরগনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর পর্বের ৪৫তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী অমিত কুমার বিশ্বাস বৃষ্টিতে ভিজতে গিয়ে পা পিছলে শহীদ রফিক-জব্বার হলের পাঁচতলা ছাদ থেকে পড়ে মারা গেছেন।

হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সোহেল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১০ মে) বিকেল ৫টা ১৮ মিনিটে সাভারের একটি বেসরকারি হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তাঁর বাড়ি খুলনা জেলায়।

এর আগে দুপুর ২টার দিকে শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে তিনি গুরুতর আহত হন।
প্রত্যক্ষদর্শী পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার খান হৃদয় বলেন, ‘আমি তিনতলায় থাকা অবস্থায় ভারী কিছু ছাদ থেকে পড়ার শব্দ শুনি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অমিতকে পড়ে থাকতে দেখে হলের কিছু ছাত্রদের সহায়তায় তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে নিয়ে আসি। সেখান থেকে তাকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে ছাদে অমিতের সঙ্গে অন্য কেউ ছিল কি না তা জানি না। ‘

প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ জানান, বৃষ্টিতে ভেজার সময় ছাদ থেকে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন অমিত কুমার বিশ্বাস। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার প্রচুর রক্তপাত হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। পরে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল।

তিনি আরো জানান, ঘটনা জানতে পেরে আমি তাৎক্ষনিক এনাম মেডিক্যালের ইমার্জেন্সিতে নিয়ে যাই। আমরা সব ধরনের সহযোগিতা দিয়েছি। কিন্তু আমরা তাকে বাঁচাতে পারিনি। আমরা বিশ্ববিদ্যালয় থেকে গাড়িতে করে তার মরদেহ খুলনায় তার গ্রামের বাড়িতে পাঠাব। তার সঙ্গে সহপাঠীরাও যাবে।

নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) চিকিৎসক ড. ইফরান বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। তবে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অভ্যন্তরীণ রক্তপাত ও মাথায় গুরুতর আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে। ‘

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘চিকিৎসক অমিতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আমরা তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছি। তার বাবা-মা আরিচা ঘাট পর্যন্ত আসবেন। আমরা এদিক থেকে অমিতের মরদেহ নিয়ে যাব। অমিতের সৎকার হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে। ‘

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top