জাতীয় ঢাকা প্রধান খবর

সিলেট-আখাউড়া-সিলেট রুটে যাত্রা শুরু করলো ডেমু-রেলপথমন্ত্রী

c (1)  এস এন ইউসুফ,ঢাকা,হটনিউজ২৪বিডি.কম ২৫সেপ্টেম্বর:  সিলেট রেলওয়ে ষ্টেশনে সিলেট-আখাউড়া-সিলেট রুটে ডেমু ট্রেন উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষকে সেবা দেয়ার উদ্দেশ্যে ২০১১ সালে ৪ঠা ডিসেম্বর রেলপথ মন্ত্রনালয় গঠন করেন। জনগনকে সেবা দেয়ার উদ্দেশ্যেই তিনি আলাদা মন্ত্রনালয় গঠন করেন।

মন্ত্রী এসময় বলেন রেলওয়ে একটি সাশ্রয়ী, নিরাপদ ও জনকল্যাণমুখী একটি যাতায়াত ব্যবস্থা। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সাধারণ মানুষের কষ্টার্জিত টাকা দিয়ে বিদেশি ঋনের মাধ্যেমে বিদেশ থেকে ট্রেন আনেন আর বেগম খালেদা জিয়া উস্কানি দিয়ে সে ট্রেন পুড়েন এটা কোন ধরনের রাজনীতি.? যারা সাধারণ মানুষের সম্পদ, দেশের সম্পদ নষ্ট করে দেয় তাদের বিচারের দায়িত্ব আমি সিলেট বাসীর নিকট দিয়ে গেলাম।

তিনি আরো বলেন, দেশের প্রতিটি রেলষ্টশন এবং প্রতিটি রেললাইন মেরামত করা, নতুন নতুন ট্রেন আনা সহ ৩৮টি প্রকল্পের মাধ্যমে আমরা রেলের যুগান্তকারী পরিবর্তন আনতে কাজ করে যাচ্ছি। আমাদের সরকার উন্নয়নে বিশ্বাসী তাই আমারা দেশে হাজার হাজার কোটি কোটি টাকার উন্নয়নমূলক কাজ করছি। উন্নয়নের একটি ফসল হচ্ছে ডেমু ট্রেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি বলেন, রেল জনগনের সম্পদ দেশের সম্পদ যারা হরতালের নামে এবং রাজনৈতিক আন্দোলনের নামে বিভিন্ন ক্ষতি সাধন করছে তারা দেশের শত্রু, জাতির শত্রু। হরতাল আমাদের দেশে কাম্য নয় কেননা এখন হরতালের নামে মানুষকে হত্যা করা হয়, মানুষের স্বাধীনতা খর্ব করা হয়। তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

রেলপথ মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মাহমুদ উস সামাদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মেছবাহ উদ্দীন সিরাজ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আবু তাহের প্রমূখ।