খেলা জাতীয় ঢাকা

আজ ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামের উদ্বোধন

Faridpur stadium pic ফরিদপুর প্রতিনিধি:  আজ ২৫ সেপ্টেম্বর বুধবার বিকেলে ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামের মাঠ উদ্বোধন। এ নিয়ে উদ্বেলিত ফরিদপুরের ক্রীড়া সংগঠক ও আয়োজকরা। মাঠে এখন চলছে শেষ মুহুর্তের ঘাস ছাটা ও রঙের আচড়।

১৯৫৬ সালে প্রতিষ্ঠিত ফরিদপুর স্টেডিয়ামটি ৫৭ বছরের চড়াই উৎরাই পেরিয়ে আজ শেখ জামাল স্টেডিয়াম। এ মাঠে খেলেছে ইংল্যান্ডের বিখ্যাত এমসিসি ক্রিকেট দল, শ্রীলংকার ক্রিকেট ও কাবাডি টিম, রাশিয়ার তেরেক ফুটবল ক্লাবসহ হকি,ফুটবল ও ক্রিকেটের জাতীয় দলের নামী-দামী খেলোয়াড়েরা। আর্ন্তজাতিক ম্যাচ খেলার জন্য উপযোগী করে তৈরি করা মাঠটি এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। এ উপলক্ষে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাথে ঢাকার শেখ জামাল ধানমন্ডি ক্লাব প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করেছে জেলার ক্রীড়া সংস্থা । প্রবাসীকল্যান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বিকাল তিনটায় মাঠ উদ্বোধন করবেন।

সম্প্রতি সোয়া চার কোটি টাকা ব্যয়ে ৬শ ফুট গ্যালারী, পাকা ড্রেন, ফেন্সিং ও মাঠ ভরাটের কাজ সম্পন্ন হয়েছে। গত মাসের ২২ তারিখে বাকি ৮৪০ ফুট গ্যালারী, ভিআইপি বক্স, প্রেসবক্স নির্মানের জন্য বরাদ্দ হয়েছে আরো ৫ কোটি ৪০ লক্ষ টাকা।

ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএমএ আহসান তুহীন বলেন, মাঠ প্রস্তুত, আমরা চাই প্রতিনিয়ত বড় বড় টুর্ণামেন্টে মুখর হয়ে থাকবে এই স্টেডিয়ামের মাঠ, তাহলেই মাঠের সার্থকতা।