সকল মেনু

ফেলানীকে নিয়ে গান ইউটিউবে

Imtiaz20130922035737  নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২২ সেপ্টেম্বর:  সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি কিশোরী ফেলানীকে নিয়ে একটি গান রচিত হয়েছে। এটি লিখেছেন গীতিকার মাহবুবুল এ খালিদ। সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। গানটি পাওয়া যাচ্ছে ইউটিউবেও। ‘ফেলানীকে করল গুলি, ঝুললো কাঁটাতারে/পানির তৃষ্ণায় মরল সে পানি পানি করে/দেখল তার অভাগা বাবা শুধুই ফিরে ফিরে/ফেলানী তোর কে বলে কেউ নাই/এই তো আছি আমরা সবাই শুধু করার কিছু নাই`- এমন কথায় সাজানো গানটিতে কণ্ঠ দিয়েছেন দিনাত জাহান মুন্নী ও রাজীব। এছাড়াও সামিনা চৌধুরী ও একজন নবীন শিল্পীরও গানটিতে কণ্ঠ দেয়ার কথা রয়েছে। ফেলানী নিহত হবার ঘটনাটি আমাদের সকলকে ব্যথিত করেছে। ভবিষ্যতে এ ধরনের হত্যাকান্ড কারো কাম্য নয়। ফেলানীর মৃত্যু নিয়ে দেশে বিদেশে নিন্দার ঝড় ওঠে। ইতিমধ্যেই ফেলানীর নামে ঢাকার গুলশান-১ এ একটি রাস্তার নামকরনের প্রস্তাবও উঠেছে।

ফেলানীকে নিয়ে গানটিতে উঠে এসেছে তার মৃত্যুর করুণ কথা, অসহায় বাবার আর্তচিৎকার আর বিএসএফ-এর পৈচাশিক নির্যাতন। সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল জানান, এটা একটি ভার্চুয়াল গান। তাই একাধিক শিল্পীকে দিয়েও গানটি গাওয়ানো হবে। গানটি পাওয়া যাচ্ছে এই ওয়েব লিঙ্কেঃ http://www.youtube.com/watch?v=EotuLa1oT-

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top