সকল মেনু

সরিষাবাড়ীতে ডাব চুরির অপবাদ দেয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

হটনিউজ ডেস্ক:

জামালপুরের সরিষাবাড়ীতে নিজবাড়ির গাছ থেকে ডাব চুরির অপবাদ সইতে না পেরে নাহিদ হাসান শান্ত (১৬) নামে এক কিশোর ফাঁসিতে আত্মহত্যা করেছে। মঙ্গলবার (২২ মার্চ) সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (২১ মার্চ) বিকেলে উপজেলার ডোয়াইল ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কিশোর ওই গ্রামের আব্দুল জলিলের ছেলে। সে জামালপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

নিহতের মা নাজমা বেগম জানান, শবে বরাতের রাতে তার ছেলে নাহিদ হাসান শান্তর কয়েকজন বন্ধু ডাব পাড়ার জন্য তাদের নিজবাড়ির ডাবগাছে উঠে। তখন প্রতিবেশী মৃত আব্দুল গফুরের ছেলে হাবলু মিয়া ও তার স্ত্রী রুনা ঘটনাস্থলে গিয়ে শান্তকে ডাব চুরির অভিযোগ তুলে গালাগাল এবং শান্তর বন্ধু রাসেলকে মারধর করে। এ ঘটনায় পরদিন রাসেলের বাবা একই গ্রামের টুক্কু মিয়া ক্ষিপ্ত হয়ে শান্তর পরিবারকে হুমকি দিয়ে যায়। অপরদিকে কিছুদিন আগে হাবলুর বাড়ির মোটর চুরির ঘটনার সাথেও শান্তকে জড়ায়। উভয় অপবাদে তার ছেলে অভিমান করে সোমবার বিকেলে নিজঘরের ধর্ণার সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে বলে তিনি অভিযোগ করেন।

অভিযোগ অস্বীকার করে হাবলু মিয়ার স্ত্রী রুনা বেগম বলেন, শান্তর পরিবারের সাথে তাদের কোনো বিরোধ নেই। ডাবগাছটি শান্তদেরই, ডাব চুরির সাথে সে জড়িত ছিল না। তবে ওর বন্ধুরা রাতের বেলায় গাছে উঠায় দুর্ঘটনা হতে পারতো বলে প্রতিবেশী হিসেবে কিছু কথা বলেছিলাম।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, সোমবার রাতেই নিহতের লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top