সকল মেনু

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র দু’পক্ষের সংঘর্ষে নিহত ৩

হটনিউজ ডেস্ক:

বান্দরবান-রাঙামাটি সীমান্তের নতুনপাড়া এলাকায় পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের দু’পক্ষের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (২২ মার্চ) সকাল দুপুরে রাঙামাটির গাইন্দা ইউনিয়নের নতুনপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। এতে দু’ জেলার আশেপাশের এলাকার মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

বান্দরবান সেনাবাহিনীর সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহমুদুল হাসান জানান, খবর পেয়ে বান্দরবান থেকে সেনাবাহিনীর একটি টহল দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, সন্তু লারমার দল জনসংহতি সমিতি ও মগ লিবারেশন পার্টির মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে যারা নিহত হয়েছেন তারা কোন দলের তা এখনো জানা যায়নি এবং তাদের নাম ও পাওয়া যায়নি।

গাইন্দা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান পুচি মং মারমা জানিয়েছেন, তার ইউনিয়নের সীমান্তের কাছে কেচি নতুনপাড়া এলাকায় সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে হয়েছে। এতে তিনজনের লাশ সেখানে পড়ে রয়েছে। ঘটনাটি স্থানীয়রা নিরাপত্তাবাহিনীকে জানিয়েছেন।

বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার বলেন, ঘটনাস্থলটি বান্দরবানের সীমান্ত ঘেঁষে রাঙামাটির রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নের পড়েছে। তবুও সীমান্ত এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকে এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজি নিয়ে মগ লিবারেশন পার্টি ও জনসংহতি সমিতির মধ্যে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছে। গত এক বছরে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন নিহত হয়েছে।

ছবিঃ বান্দরবানে সীমান্তে দ’ পাহাড়ি সশস্ত্র সংগঠনের সংঘর্ষে ৩ জন নিহত। ছবি সাদাত উল্লাহ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top