সকল মেনু

ইউক্রেনের সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে রুশ হামলা, নিহত বেড়ে ৩৫

হটনিউজ ডেস্ক:

ইউক্রেইনের লিভভ অঞ্চলে অবস্থিত আন্তর্জাতিক শান্তিরক্ষী ও নিরাপত্তা কেন্দ্রে বিমান হামলা ও ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া। এতে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে অন্তত ১৩৪ জন। লিভভের গভর্নর এই তথ্য নিশ্চিত করেছে।

রবিবার (১৩ মার্চ) দেশটির স্থানীয় সময় ভোরে এই হামলা হয় বলে জানান গভর্নর ম্যাক্সিম কোজিৎস্কি। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই সামরিক প্রশিক্ষণ কেন্দ্রটি লিভভ শহরের ৩০ কিলোমিটার উত্তরপশ্চিমের জেলা ইয়াভোরিভে অবস্থিত। এটি পোল্যান্ডের সীমান্ত থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে অবস্থিত।

ইউক্রেন জানিয়েছে, বিদেশি সামরিক প্রশিক্ষকরা এই ঘাঁটিতে কাজ করতেন। তবে হামলার সময় সেখানে তারা কেউ ছিলেন কিনা তা স্পষ্ট নয়।

গার্ডিয়ান বলছে, ইয়াভোরিভে এই ঘাঁটিতে রবিবার দুইটি বড় বিস্ফোরণ দেখা গেছে। ভোর ৫ টা ৪৫ মিনিটে এই ঘাঁটিতে রকেট হামালা শুরু হয়।

ম্যাক্সিম কোজিৎস্কি বলেন, ইয়াভোরিভ ঘাঁটিতে রাশিয়ার বাহিনী ৩০ টির বেশি ক্রুজ মিসাইল ছুড়েছে।

এদিকে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে সাইরেন বাজানো ১৯টি অ্যাম্বুলেন্স ইয়াভোরিভের সামরিক ঘাঁটির দিকে যেতে দেখা গেছে। এছাড়া পরবর্তীতে আরও সাতটি অ্যাম্বুলেন্স ওই ঘাঁটির দিকে যেতে দেখা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top