সকল মেনু

ভাঙ্গায় ১৪৪ ধারা জারি

DSC01524 ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি,২০সেপ্টেম্বর :  ফরিদপুর ১০৫৫ বাস মটর শ্রমিক ইউনিয়নের ভাঙ্গা অঞ্চলের নির্বাচন আকর্ষিক ভাবে ¯’িগত করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার উক্ত অঞ্চল শ্রমিক সংগঠনে নির্বাচনের কথা ছিল । সব প্রস্তুতি শেষ ঠিক তখনী নির্বাচন বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। বন্ধ হওয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে রাত ১১ টায় প্রশাসনের পক্ষ হতে সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করে । এ সংবাদে হতবাক হয়ে পরে প্রার্থী ও ভোটারা। প্রধান নির্বাচন কমিশনার মুন্সি হারুনার রসিদ জানায়, উচ্চ আদালত থেকে নির্বাচন স্থগিতের আদেশ আসায় পর আমরা নির্বাচন বন্ধ করে দিয়েছি। এদিকে নির্বাচন বন্ধের খবর ছড়িয়ে পড়লে শ্রমিকদের মাঝে চরম উত্তেজনা দেখা দেয়। গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী মোঃ আছাদুজ্জামান কবীরের নির্দেশে বিশ্বরোড মোড়ে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা ১৪৪ ধারা জারি করেছে। রাত পোহালে যখন নির্বাচনের খুশির আমেজে র্প্রাথী ও ভোটারদের হিসাব নিকাশ ঠিক তখনই স্থগিত হয়ে যাওয়া নির্বাচন নিয়ে নানা প্রশ্নের দেখা দেয় শ্রমিকদের মাঝে। ২ হাজার শ্রমিক নিয়ে গঠন হয়েছে ভাঙ্গা ১০৫৫ বাস শ্রমিক অঞ্চল। নির্বাচন কমিশনার গন স্থানীয় সাংবাদকিদের জানায়, জনৈক ব্যাক্তি হাই কোর্টে রিট করায় এ নির্বাচন বন্ধ করা হয়েছে। তবে একেবারে শেষ সময় এসে আমরা চিঠি পেয়ে আমরাও হতাশ। নির্বাচনে সভাপতি প্রার্থী আবুল কালাম মাতুব্বর বলেন, সারা শ্রমিকদের সাথে নিয়ে ভোট যুদ্ধে নেমেছিলাম রাত পোহালে নির্বাচন হঠাৎ নির্বাচন বন্ধ হওয়ায় আমি হতবাক। তবে আমি আইনকে শ্রদ্ধা করি, আশা করি খুব দ্রুত সময়ের মধ্যে বর্তমান নির্বাচন কমিশন এর একটা ব্যবস্থা করবে। সাধারন সম্পাদক প্রার্থী জাহাঙ্গীর মাতুৃব্বর বলেন, এবারের নির্বাচনে আমার বিজয় সুনিশ্চিত জেনেই একটি কুচক্রি মহল হেরে যাওয়ার ভয়ে এই চক্রান্ত করছে।

এক অনুসন্ধানি প্রতিবেদনে জানা যায়, প্রায় অর্ধ শতাধীক প্রার্থী এবারের নিবার্চনে অংশ নিয়েছে। মোট ভোটারের সংখ্যা ১৮০৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top