সকল মেনু

এবার পুলিশ পাহারায় টিসিবি পণ্য বিক্রি

হটনিউজ ডেস্ক:

পুলিশের পাহারায় রাজধানীর দুই সিটি করপোরেশন এবং বরিশাল শহরে ট্রাকে পণ্য বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

প্রতিষ্ঠানটি রমজান শুরুর আগে ও রমজানের সময় সাশ্রয়ী মূল্যে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল, ছোলা বুট, পেঁয়াজ ও খেজুর বিক্রি করবে।

ঢাকা ও বরিশাল শহরের বাইরে সব জায়গায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য দেওয়া হবে। বাণিজ্য মন্ত্রণালয় এ বিষয়ে সম্প্রতি এক‌টি নির্দেশনা জা‌রি ক‌রে‌ছে।

নির্দেশনায় বলা হয়, আগের নিয়মেই অর্থাৎ কোনো কার্ড ছাড়াই ঢাকার দুই সিটি করপোরেশন ও বরিশাল সিটি করপোরেশনের স্বল্প আয়ের ক্রেতারা এসব পণ্য কিনতে পারবেন। তবে পণ্য বিক্রির স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন।

এর বাইরে সারাদেশের সব সিটি করপোরেশন, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে বিক্রি হবে টিসিবি পণ্য। এসব স্থান থেকে টিসিবির পণ্য কেনার জন্য ফ্যামিলি কার্ড প্রয়োজন হবে। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী যে তালিকার ভিত্তিতে স্বল্প আয়ের মানুষের নগদ সহায়তা দিয়েছেন, সেই তালিকার ভিত্তিতে কার্ড তৈরি করা হবে। তবে এতে নতুন সুবিধাভোগীরাও যুক্ত হবেন।

জানা গে‌ছে, পবিত্র রমজান মাসকে সামনে রেখে দেশের এক কোটি দুস্থ পরিবারকে সাশ্রয়ী মূল্যে ৬টি নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে রমজানের আগে ১০ মার্চ থেকে এসব পরিবারের কাছে তিনটি পণ্য তেল, চিনি ও ডাল বিক্রি শুরু করবে টি‌সি‌বি। প্রথম রমজান থেকে বিক্রি করবে ছোলা।

রাজধানী ও অন্যান্য বড় শহরের বাইরে একেবারে ইউনিয়ন পর্যায়ে এসব পণ্য গরিব মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে। তবে তেল, চিনি, ডাল ও ছোলা সারাদেশে বিক্রি করলেও কেবলমাত্র রাজধানীতে পেঁয়াজ ও খেজুর বিক্রি করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top