আন্তর্জাতিক খেলা ঢাকা

মেসির হ্যাটট্রিকে উড়ন্ত সূচনা বার্সার

messi-L20130918222927  ডেস্ক রিপোর্ট, ১৯সেপ্টেম্বর:  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ন্যু ক্যাম্পের খেলায় বার্সেলোনা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আয়াক্সকে। বুধবার রাতের খেলায় আর্জেন্টাইন সেনসেশন লিওনেল মেসি হ্যাটট্রিক করেছেন। এইচ গ্রুপে এই প্রথম প্রতিযোগিতামূলক খেলায় মুখোমুখি হয় বার্সেলোনা-আয়াক্স। লিওনেল মেসি দুটি অর্ধেই গোল পেয়েছেন। আরেকটি গোল এসেছে ডিফেন্ডার জেরার্ড পিকের হেড থেকে। ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বার্সা কোচ জেরার্ডো মার্টিনোরও অভিষেক হলো খুব দারুণ। মাত্র কয়েকদিন আগেই তিনি বাবাকে হারিয়েছেন। ২২তম মিনিটে মেসির গোলেই শুরু হয় উৎসব। এই গোলটি মেসির দারুণ ফ্রি কিক শট থেকে আসে। দ্বিতীয়ার্ধের ১০ মিনিট পরই দ্বিতীয় গোলটি আসে মেসির নিপুণ ফিনিশিংয়ে। নেইমারের ক্রস থেকে পিকে হেড করলে ব্যবধান আরো বেড়ে যায়। স্কোরলাইন দাঁড়ায় ৩-০।

আয়াক্সের কোলবেইন সিগথরসন সান্ত্বনাসূচক একটি গোল পেতে পারতেন, কিন্তু খেলার ৭৭তম মিনিটে পেনাল্টি মিস করায় তা ফসকে যায়। এদিন বার্সা গোলরক্ষক ভালদেজ কয়েকটি দারুণ সেভ করেছেন। খেলার ১৫ মিনিট হাতে থাকতেই মেসি তার হ্যাটট্রিক পূর্ণ করেন। এ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে মেসির মোট গোল দাঁড়ালো ৬২-তে। ৭১ গোল নিয়ে সামনে কেবল সাবেক রিয়াল মাদ্রিদ তারকা রাউল গনজালেস। চলতি মৌসুমেই হয়ত মেসি এই রেকড ভেঙে দেবেন। খেলা শেষে মেসি সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রথমার্ধে তারা (আয়াক্স) ভালো খেলেছে, এ কারণে আমাদের জন্য কঠিন হয়ে গিয়েছিল। তবে দ্বিতীয়ার্ধে আমরা বল দখলে নিই এবং ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলি।’ চারবারের ব্যালন ডি’অর জয়ী বলেন, ‘সাধারণভাবে আমার মনে হয়, আমরা ম্যাচটি ভালো খেলেছি। আমাদের যতই বৈচিত্র্য থাকবে ততই ভালো। অনেক খেলায় আমাদের বল দখলে রাখতে এবং গেমের নিয়ন্ত্রণ নিতে হয়। কিছু খেলায় তা আরো কঠিন দাঁড়ায়, সেক্ষেত্রে আমাদের আরো কাজ করতে হবে।’ বুধবার রাতে অপর দুটি ম্যাচে মার্শেইর বিপক্ষে আর্সেনাল ২-১ গোলে জয় পেয়েছে। বাসেলের কাছে ১-২ গোলে হেরেছে চেলসি।

আগের রাতে চ্যাম্পিয়ন্স লিগের খেলায় গ্যালাতাসারাইকে ৬-১ উড়িয়ে দেয় রিয়াল মাদ্রিদ। এদিন হ্যাটট্রিক করেন ক্রিস্টিয়ানো রোনালদো।