অপরাধ চট্টগ্রাম রাজনীতি হটনিউজ স্পেশাল

চট্টগ্রামে যানে আগুন রাতে শিবিরের ব্যাপক সহিংসতা

220130918004239  চট্টগ্রাম অফিস, ১৯ সেপ্টেম্বর:  টানা ৪৮ ঘণ্টার হরতালে বুধবার রাতে বন্দরনগরীতে ব্যাপক সহিংসতা চালিয়েছে জামায়াত-শিবিরের কর্মীরা। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

বুধবার সন্ধা ৭টার পর চট্টগ্রাম মহানগরীর গোলপাহাড় মোড় এলাকায় ব্যাপক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির পর চারটি গাড়িতে আগুন দিয়েছে শিবির কর্মীরা। তাদের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে তিনটি মোটরসাইকেল ও একটি সিএনজিচালিত অটোরিকশা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দিনের ঢিলেঢালা হরতাল শেষে সন্ধা ৭টার দিকে নগরীর মেহেদিভাগ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে শিবির। কয়েকশ শিবির কর্মীর এই মিছিলটি সিডিএ মেহেদিবাগ মসজিদ হয়ে নগরীর গোলপাহাড় মোড়ে এসে ব্যাপক ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। এ সময় চারদিকে আতঙ্ক সৃষ্টি হয়, সাধারণ মানুষ দিগ্বিদিক ছুটোছুটি করতে থাকে। দ্রুত বন্ধ হয়ে যায় সব দোকানপাট।

ঘটনার অল্পসময়ের মধ্যে বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে ছুটে এলেও ততক্ষণে শিবির কর্মীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, শিবির কর্মীরা গাড়িতে আগুন দেওয়ার আগে কমপক্ষে ১০টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে।

ঘটনার সঙ্গে জড়িত শিবির কর্মীদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে পুলিশ।

এর আগে শিবিরের গুলিতে কোতয়ালী থানার পুলিশ কনস্টেবল ইকবাল হোসেন মারাত্মক আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় নেওয়া হচ্ছে।