জাতীয় ঢাকা প্রধান খবর শিক্ষাঙ্গন

ডিএসইসি নতুন কমিটির অভিষেক ও মেধাবী সন্তানদের বৃত্তিপ্রদান

Dsec pic 1 আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)-এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক ও সংগঠন সদস্যদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠান আজ (১৭ সেপ্টেম্বর) মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়নে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন আসাদুজ্জামান খান এমপি, কে কে গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাহারুন জামান, আরবি গ্রুপের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবির। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএসইসির প্রেসিডেন্ট ওদি নিউজ টুডের  সিনিয়র সাব-এডিটর এনায়েত ফেরদৌস। সঞ্চালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক সানজিদা সুলতানা। এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসইসি সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিঞা, সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক তানজিমুল নয়ন, কোষাধ্যক্ষ যোবায়ের আহমেদ নবীন, সাংগঠনিক সম্পাদক সানজিদা সুলতানা, প্রচার ও প্রকাশনা খন্দকার নাজনীন সুলতানা, দফতর সম্পাদক এটিএম আতিকুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক একরামুল হক বিপ্লব, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মাসুদ রুমী, কার্যনির্বাহী সদস্য ইদ্রিস মাদ্রাজী, এনামুল হক, এমএ মান্নান মিয়া, নিগার সুলতানা তানিয়া, নজরুল ইসলাম বশির, শাহ মতিন টিপু, মো. অমিতাভ রহমান, শায়খুল হাসান মুকুল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান ডিএসইসির একটি ভাল উদ্যোগ। এটি অব্যাহত রাখা উচিত। তিনি আরও বলেন, গণমাধ্যম একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। গণমাধ্যমে কর্মরতদের জন্য সরকার ইতোমধ্যে অষ্টম ওয়েজবোর্ড ঘোষণা করেছে। তিনি তা যথাযথ বাস্তবায়নে সংবাদপত্র মালিকদের প্রতি আহবান জানান। তিনি আরও বলেন, সাব-এডিটররা সংবাদমাধ্যমের প্রাণ। পত্রিকা বা টেলিভিশনে আমরা তাদেরকে দেখতে পাইনা, তাদের নাম জানি না। অথচ যে সংবাদটি দেখি বা পড়ি তা পাঠযোগ্য করে পরিবেশন করেন সাব-এডিটরেরা।
অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটির সকল সদস্যকে ক্রেস্ট ও বৃত্তিপ্রাপ্ত ১৭ জন ছাত্রছাত্রীকে ক্রেস্ট, সার্টিফিকেট ও ফুল তুলে দেন প্রধান অতিথি হাসানুল হক ইনু।