সকল মেনু

ব্রাজিলে বন্যা-ভূমিধসে শিশুসহ নিহত ১৯

হটনিউজ ডেস্ক:

ব্রাজিলের সাউ পাউলো রাজ্যে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যা ও ভূসিধসে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ শিশুও রয়েছে বলে জানা গেছে। গতকাল রোববার দেশটির জননিরাপত্তা বিভাগের কর্মকর্তারা এ তথ্য জানান। খবর রয়টার্সের।

আজ সোমবার রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার থেকে রোববার পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়। এখনও ৪ জন নিখোঁজ রয়েছেন। ব্যাপক বৃষ্টিপাতের জেরে সৃষ্ট এই দুর্যোগের কারণে প্রায় ৫০০ পরিবার বাড়িঘর হারিয়েছে।

এছাড়া বৃহত্তর সাউ পাউলোর বন্যা কবলিত এলাকাগুলোর মধ্যে রয়েছে- আরুজা, ফ্রান্সিসকো মোরাতো, এমবু দাস আর্তেস এবং ফ্রাঙ্কো ডা রোচা। ঝড়ের কবলে ক্ষতিগ্রস্ত হয়েছে- ভার্জিয়া পাউলিস্তা, ক্যাম্পো লিম্পো পাউলিস্তা, জাউ, কাপিভারি, মোন্তেমোর এবং রাফার্ড এলাকা।

এদিকে সাও পাউলোর গভর্নর জোয়াও ডোরিয়া ক্ষতিগ্রস্তদের জন্য ২৭ লাখ ৯০ হাজার মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়েছেন।

গত ডিসেম্বর থেকে প্রবল বৃষ্টির কারণে ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলজুড়ে বহু এলাকায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে করে এসব এলাকার কৃষিকাজ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এছাড়া বন্যার কারণে মিনাস গেরাইস প্রদেশের খনি সংশ্লিষ্ট কর্মকাণ্ডও স্থগিত রাখতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top