সকল মেনু

দিনভর নাটকীয়তার পর যা বললেন মিরাজ

হটনিউজ ডেস্ক:

ঘরের মাঠে হার দিয়ে যাত্রা করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শনিবার (২৯ জানুয়ারী) হাই স্কোরিং ম্যাচে মৃত্যুঞ্জয়ের হ্যাটট্রিকে সিলেট সানরাইজার্সকে ১৬ রানে হারিয়েছে চট্টগ্রাম। এই ম্যাচে মেহেদী হাসান মিরাজের জায়গায় চট্টগ্রামের নেতৃত্ব দিয়েছেন নাঈম ইসলাম।

কিন্তু হঠাৎ চট্টগ্রামের নেতৃত্বে পরিবর্তন কেন? চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটির এক কর্মকর্তা জানান, মূলত মিরাজের পারফরম্যান্সের ওপর বাড়তি মনোযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। আর এই সিদ্ধান্ত এসেছে প্রধান কোচ পল নিক্সনের চাওয়াতেই। অবশ্য মিরাজকে অধিনায়ক বানানোর পেছনেও নিক্সনের হাত ছিল।

রবিবার (৩০ জানুয়ারী) বিপিএলের কোনো ম্যাচ ছিল না। তবে টিম ম্যানেজমেন্টের সাথে মেহেদী হাসান মিরাজের মনোমালিন্যে সারাদিনই উত্তপ্ত থেকেছে ক্রিকেট অঙ্গন। সিলেট সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচের আগে হুট করে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ায় এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে রোববার (৩০ জানুয়ারি) দল ছাড়ার সিদ্ধান্ত নেন মিরাজ।

বিপিএলের বাকি অংশে খেলতে চান না জানিয়ে দল ও বোর্ডের কাছে ইমেইলও পাঠান। তবে দ্বিপক্ষীয় আলোচনার পর মিরাজের মান ভেঙেছে অবশ্য, তবে দায়িত্ব ফিরিয়ে দিলেও তিনি আর নেতৃত্ব দিতে চান না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে।

সন্ধ্যায় মিরাজের সাথে আলোচনা করে সব সমস্যার সমাধান করে দল। এরপর সংবাদ সম্মেলনে মিরাজ জানান, অধিনায়কত্ব নিতে আর আগ্রহী নন তিনি, তবে খেলবেন সাধারণ একজন খেলোয়াড় হিসেবে।

মিরাজ বলেন, এখন যদি আমাকে প্রস্তাব দেয়া হয়, সত্যি কথা বলতে আমি করব না। আমি এখন একজন খেলোয়াড় হিসেবে খেলব দলে। কিন্তু আমাকে যদি পরবর্তীতে ম্যানেজমেন্ট থেকে অধিনায়কত্ব দেওয়া হয় তাহলে আমি করব না। তবে ক্রিকেটার হিসেবে চেষ্টা করব নিজে ভালো পারফর্ম করার এবং দলও যাতে ভালো খেলে। ভালো হচ্ছে ইনশাআল্লাহ, আমি চেষ্টা করব এভাবেই ভালো করার জন্য।

মিরাজের দাবি, অধিনায়কত্ব থেকে সরানোর বিষয়টি ম্যাচের আগমুহূর্তে জানানোয় অভিমান জমেছিল তার। তার ভাষায়, আমাকে আগে জানালে হলে এই সমস্যা হত না। এটা তাদের দল, তারা যাকে ইচ্ছা তাকে অধিনায়ক করবে এটা তাদের ব্যাপার। তবে আমি তো তাদের কাছে অধিনায়কত্ব চাইনি। এখন সরিয়ে দিয়েছে এটাও বিষয় না। শুধু আগে না বলাতে আমি কষ্ট পেয়েছি। যে কোনো ক্রিকেটারই এতে কষ্ট পাবে।

তিনি বলেন, আমি এমনিতেও ছুটি নিতাম। আমার মা অসুস্থ। সে জন্য আমার তার কাছে যেতে হত। এখন আমাকে আবার অধিনায়কত্ব দিলেও আমি করব না।

এদিকে, নিক্সন বিপিএলের মাঝপথেই ফিরে যাচ্ছেন। লিচেস্টারশায়ারের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন বলে আগেই চুক্তিতে বিষয়টি যুক্ত করেছিলেন তিনি। তার অনুপস্থিতিতে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সাবেক অজি ফাস্ট বোলার ও চট্টগ্রামের বোলিং কোচ শট টেইট।

যাওয়ার আগে মিরাজের ওপর থেকে অধিনায়কত্বের বোঝা কমানোর জন্যই নাঈমকে দায়িত্ব দিতে বলেছেন নিক্সন। যাওয়ার আগে নিক্সন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষকে বলে গেছেন যে, মিরাজ অধিনায়ক হিসেবে পরিণত নন। তাই তাকে সরিয়ে অন্য কাউকে এই দায়িত্বে আনা দরকার। নিক্সনের পরামর্শেই নাঈম ইসলামকে অধিনায়ক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top