সকল মেনু

মেসি-স্কালোনিকে জয় উৎসর্গ করলেন ডি মারিয়া

হটনিউজ ডেস্ক:

কোচ লিওনেল স্কালোনির অধীনে ফুটবলে দারুণ সময় পার করছে আর্জেন্টিনা। তাঁর অধীনে ২৮ বছর পর শিরোপা খরা কেটেছে দেশটির। সেই কোচকে ছাড়াই আজ শুক্রবার গুরুত্বপূর্ণ ম্যাচে চিলির বিপক্ষে লড়েছে আর্জেন্টিনা। এমন কি করোনা জটিলতায় ম্যাচটিতে ছিলেন না দলের সেরা তারকা লিওনেল মেসিও। তবুও চিলির বিপক্ষে দারুণ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। আর এই জয় মেসি ও কোচ স্কালোনিকে উৎসর্গ করেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

চিলির কালামা শহরে আজ সকালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটিতে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। কোভিডের বিধিনিষেধের কারণে ডাগআউটে ছিলেন না আর্জেন্টিনাকে কোপা আমেরিকার শিরোপা জেতানো লিওনেল স্কালোনি। করোনার ধকল কাটিয়ে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেননি পিএসজি তারকা মেসি।

অবশ্য তাতেও জয় পেতে সমস্যা হয়নি আর্জেন্টিনার। মেসিকে ছাড়াই কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলিকে হারিয়েছে আর্জেন্টিনা। জয়ের ম্যাচে গোল করেছেন ডি মারিয়া ও লাউতারো মার্টিনেস।

ম্যাচ শেষে জয়ের নায়ক ডি মারিয়া বলেন, ‘আমরা জানতাম, লম্বা বিরতির পর মাঠে নামা, সেটিও এমন উচ্চতার মাঠে, কাজটি কঠিন হবে। লিও দলে থাকলে সবকিছু সবসময় সহজ হয়ে যায়। তবে গুরুত্বপূর্ণ ব্যাপার ছিল যেভাবে আমরা খেলে আসছি, (মেসিকে ছাড়াও) সেটি চালিয়ে যাওয়া এবং আর্জেন্টাইনদের আনন্দ উপহার দেওয়া বিশেষ কিছু। আজ আমরা বিশ্বের সেরা ফুটবলার ও আমাদের কোচকে ছাড়া নেমেছি। তবে আমরা জিতেছি এবং এই জয়টি তাদের জন্য।’

এ নিয়ে সব মিলিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের ল্যাতিন অঞ্চলের বাছাইয়ে মোট ১৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে নয় জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্টি নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা ইকুয়েডর ২৪ পয়েন্ট নিয়ে আছে তিনে। ১৬ পয়েন্ট নিয়ে সাতে আছে চিলি।

এ অঞ্চলের বাছাইয়ে ১০ দেশের শীর্ষ চারটি দল সরাসরি খেলবে কাতার বিশ্বকাপে। আর পঞ্চম স্থানে থাকা দলকে আন্তঃমহাদেশীয় প্লে-অফ খেলে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top