সকল মেনু

অপকর্মে লিপ্তদের পুলিশে ঠাঁই নেই : আইজিপি

হটনিউজ ডেস্ক:

অপকর্মে জড়িত পুলিশ সদস্যদের বাহিনীতে ঠাঁই নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার (২৪ জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনে এক অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ড. বেনজীর আহমেদ বলেন, পুলিশ নিজেদের অন্যায় আচরণের জন্য সংবাদমাধ্যমের শিরোনাম হতে চায় না। যদি পুলিশের কোনো সদস্য অসম্মান-অপমান বয়ে নিয়ে আসেন তাকে আমরা পরিত্যাগ করব। পুলিশ বাহিনীতে তার আশ্রয় নেই।

তিনি বলেন, শরীরের কোনো জায়গায় পচন ধরলে যেমন কেটে ফেলতে হয় আমরা তেমনই তাদের পরিত্যাগ করব, যারা অপকর্মে জড়িত থাকবে।

আইজিপি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশে বেছে বেছে সেরাদের মধ্যে সেরা অফিসারদের নিয়োগ দেওয়া হচ্ছে। কনস্টেবল ও এসআই নিয়োগের নিয়ম প্রায় ৪০ বছর পর পরিবর্তন করা হয়েছে। ইতোমধ্যে কনস্টেবল নিয়োগ সম্পন্ন হয়েছে। এসআই নিয়োগ চলছে। নিয়োগ পদ্ধতি অত্যাধুনিক করা হয়েছে। অত্যাধুনিক এই নিয়োগ পদ্ধতির মাধ্যমে আমরা জব মার্কেট থেকে সেরাদের মধ্যে সেরাদের নিয়োগ দিতে সক্ষম হবো।

তিনি বলেন, যারা পুলিশে আসবে তাদের মনে রাখতে হবে এটা পেশা নয় সেবা। আমরা পুলিশ বাহিনীর জন্য সৎ, দেশপ্রেমিক ও সাহসী লোক খুঁজছি। যাদের মধ্যে এই তিনটি গুণ ও সেবার মনোভাব থাকবে তারাই পুলিশে আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top