সকল মেনু

ফল পুনঃনিরীক্ষণ: ফেল থেকে পাস ৪৩, ২৬ জন পেল জিপিএ-৫

হটনিউজ ডেস্ক:

ঢাকা শিক্ষাবোর্ড থেকে এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিয়ে ফেল করা শিক্ষার্থীরা ফল পুনঃনিরীক্ষণে আবেদন করেছিলেন। পুনঃনিরীক্ষণের সেই ফল প্রকাশ করেছে শিক্ষা বোর্ড। এই ফলাফলে ঢাকা শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪৩ জন আর নতুন জিপিএ-৫ পেয়েছে ২৬ জন শিক্ষার্থী।

শুক্রবার (২১ জানুয়ারি) এই ফল প্রকাশ করা হয়।

ঢাকা বোর্ডের প্রায় ১৮ হাজার শিক্ষার্থী ২২ হাজার ৮৫৫টি বিষয়ের খাতা পুনঃনিরীক্ষণে আবেদন করেছিল।
করোনার কারণে দেড় বছর ক্লাস না হওয়ায় গত বছর এসএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হয় তিনটি নৈর্বাচনিক বিষয়ে। গত ৩০ ডিসেম্বর এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পর দিন (৩১ ডিসেম্বর) থেকে পুনর্নিরীক্ষার আবেদন শুরু হয়। যা শেষ হয় গত ৬ জানুয়ারি।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে পাসের হার ৯৪.০৮ শতাংশ। মোট পরীক্ষার্থী ছিল ১৭ লাখ ৯২ হাজার ৩১২ জন। জিপিএ ফাইভ পেয়েছে ১ লাখ ৬২ হাজার ৬২৫ জন।

মাদ্রাসা শিক্ষাবোর্ডে এবার পাসের হার ৯৩.২২ শতাংশ। মোট পরীক্ষার্থী ছিল ২ লাখ ৯২ হাজার ৫৬৯ জন। জিপিএ ফাইভ পাওয়া শিক্ষার্থী ১৪ হাজার ৩১৩ জন।

আর কারিগরি শিক্ষাবোর্ডে ১ লাখ ৫৫ হাজার ৫১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাসের হার ৮৮.৪৯ শতাংশ। জিপিএ ফাইভ পাওয়া শিক্ষার্থী ৫ হাজার ১৮৭ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top