প্রধান খবর রাজনীতি

চবিসাস গণমাধ্যমের পাশাপাশি দেশকে সমৃদ্ধ করবে: তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় চবিসাসকে অভিনন্দন জানিয়ে দেশের গণমাধ্যমকে সমৃদ্ধ করার পাশাপাশি দেশকে সমৃদ্ধ করার কথা বলেন তথ্যমন্ত্রী। এছাড়াও তথ্যমন্ত্রী বিএনপির বিভিন্ন কর্মকাণ্ডে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার কথা বলেন।

শুক্রবার দুপুর ১২টায় চট্টগ্রামের সার্কিট হাউজে চবি সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় এ সব কথা বলেন তথ্যমন্ত্রী।
এ সময় ড. হাছান মাহমুদ বলেন, শিক্ষার্থীরা যারা সাংবাদিকতা করছে, আমি তাদের অভিনন্দন জানাই। আমি আশা করবো যারা এখন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সঙ্গে আছে তারা দেশের গণমাধ্যমকে সমৃদ্ধ করার পাশাপাশি দেশকেও সমৃদ্ধ করবে।

একপর্যায়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বাংলাদেশ থেকে অবৈধভাবে বিদেশে অর্থপাচার করে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা, রপ্তানি বাণিজ্যকে বাধাগ্রস্ত করা এবং রাষ্ট্রকে সার্বিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তারা যেই লবিস্ট ফার্ম নিয়োগ করেছে। সরকারের কাছে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে, বিএনপি বিদেশে নয়াপল্টন অফিসের ঠিকানা দিয়ে লবিস্ট ফার্মের সঙ্গে চুক্তি করেছে।

তিনি আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করার জন্য বিএনপি ও জামায়াত লবিস্ট নিয়োগ করেছিল। বিএনপির অপকর্ম যখন বেরিয়ে এসেছে, তখন তারা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে জনগণের উপর বিএনপির কোনো আস্থা নেই বলেই তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। আমরা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালকে দেখেছি যুদ্ধাপরাধীদের পক্ষে বিবৃতি দিতে। হিউম্যান রাইটস ওয়াচও যুদ্ধাপরাধীদের রক্ষা করার জন্য নানাভাবে চেষ্টা করেছে। কিন্তু ইসরায়েলের বাহিনী যখন নির্বিচারে ফিলিস্তিনের মানুষকে হত্যা করেছে, তখন এ সংগঠনগুলো কোনো বিবৃতি দেয়নি। তাই তাদের এ আহ্বান খুব বেশি গুরুত্বপূর্ণ না।