সকল মেনু

দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন চিহ্নিত কয়েকজন: তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, চিহ্নিত কয়েকজন আছেন, যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। তারা ক্রমাগত এ কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন, দেশবিরোধী নানা ষড়যন্ত্র করছেন, দেশে হানাহানি লাগানোর জন্য অপপ্রচার চালান, বিদেশিদের কাছে অপপ্রচার চালান; সেগুলো তো রাষ্ট্রদ্রোহী কার্যক্রম।

সুতরাং কেউ যদি রাষ্ট্রদ্রোহী কার্যক্রম করেন বা যুক্ত থাকেন, রাষ্ট্র তার পাসপোর্ট বাতিল করতে পারে। সেই সিদ্ধান্ত গতকাল আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্তিসভা কমিটির সভায় নেওয়া হয়েছে। কারা এগুলো করেন আমরা অনেকটা জানি। আরও কারা কারা এর সঙ্গে যুক্ত তাদেরও তালিকা করা হবে।

তালিকায় কারা আছে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, সেটি এখানে বলার বিষয় নয়। কারা এগুলো করছেন আমরা জানি, আপনারাও জানেন। অনেক লোক এ কাজগুলো করছেন। কিন্তু চিহ্নিত কয়েকজন আছেন যারা ক্রমাগত এ কাজগুলো করে যাচ্ছেন।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিদেশে থেকে অনেক লোক এমন মিথ্যাচার করছেন, কোনো ব্যক্তির বিরুদ্ধে বলতে পারেন কিন্তু রাষ্ট্রের বিরুদ্ধেও, রাষ্ট্রদ্রোহী। ব্যক্তির বিরুদ্ধে বলতেই পারেন। আরেকটা হচ্ছে রাষ্ট্রও ক্ষতিগ্রস্ত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top