সারাদেশ হটনিউজ স্পেশাল

চাঁপাইনবাবগঞ্জে শিলাবৃষ্টি

হটনিউজ ডেস্ক:

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি হয়েছে। শীতে এমন ঝড় ও শিলাবৃষ্টিতে সবজি ফসলের ক্ষতি হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পৌষের এই বৃষ্টি, ঝড় ও শিলায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন ছিল। দিনব্যাপী সূর্যের দেখা মেলেনি। সদর উপজেলা, শিবগঞ্জ ও নাচোলেও হঠাৎ গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।

কৃষি বিভাগ জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলাতে শিলাবৃষ্টি হয়েছে। তাৎক্ষনিক বৃষ্টির পরিমাণ জানাতে না পারলেও তারা বলছেন, সরিষা ও পেঁয়াজের খেতে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ম্যাংগো ফাউন্ডেশনের সদস্য সচিব আহসান হাবিব বলেন, এখনও আমের মুকুল আসেনি। দুই একটা গাছে এক-দুইটা ফুটলেও এটা ১ শতাংশও নয়। মুকুল আসলে ক্ষতির ভাবনা আসতো। তবে বৃষ্টির কারণে আম গাছের লাভই হবে। গাছটা পরিষ্কার হয়ে গেল।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সাদ্দাম হোসেন নামে এক কৃষক বলেন, শিলাবৃষ্টির কারণে তার মাঠের সরিষা ও পেঁয়াজের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির কারণে সরিষা ও পেঁয়াজের গাছ ভেঙে গেছে।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, সদর ও শিবগঞ্জে শিলাবৃষ্টি হয়েছে। এতে কতটা ক্ষতি হলো তা খোঁজ নিয়ে জানাবো। তবে শিলার কারণে সরিষার কিছুটা ক্ষতি হবে। অন্যদিকে পেঁয়াজের ক্ষেত্রে যদি পানি জমে যায়। সেটি পেঁয়াজের জন্য ক্ষতিকর।