জাতীয় প্রধান খবর রাজনীতি সিলেট

মঙ্গলবার গোলাপগঞ্জ যাবেন প্রধানমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক, সিলেট, ১৭ সেপ্টেম্বর :  মঙ্গলবার  Hasina20130916202529 সিলেট আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ জন্য সাড়ে চার হাজার নিরাপত্তা কর্মী নামানো হয়েছে।
তিনি হযরত শাহজালাল (র:) ও শাহ পরাণ (র:) এর মাজার জিয়ারতের মাধ্যমে সিলেটে দিনব্যাপী কর্মসূচি শুরু করবেন।

পরে তিনি জালালাবাদ সেনানিবাসে নতুন একটি ডিভিশন পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেবেন। দুপুরে সেনানিবাস থেকে গোলাপগঞ্জের এমসি একাডেমি মাঠে ৬’শ কোটি টাকার ১৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।
পরে সেখানে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর গোলাপগঞ্জের জনসভায় যোগদান উপলক্ষে পুরো গোলাপগঞ্জ শহরকে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তা দিতে সেখানে প্রায় সাড়ে ৪ হাজার নিরাপত্তা বাহিনীর সদস্য মাঠে নামানো হয়েছে বলে সোমবার সিলেট জেলা পুলিশ সূত্র জানিয়েছে।

এদের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), ডিজিএফআই, এনএসআই, র‌্যাব-৯ এর ইন্টিলিজেন্স উইং, পুলিশের জেলা বিশেষ শাখা ও পুলিশসহ পোশাকে ও সাদা পোশাকের সদস্য রয়েছেন।
গোলাপগঞ্জ পৌরশহর এবং জনসভাস্থলের নিরাপত্তায় তারা কাজ করছেন।

জানা গেছে, সিলেট শহর থেকে প্রধানমন্ত্রীকে গোলাপগঞ্জে নিয়ে যাওয়ার জন্য সড়ক পথ এবং একটি হেলিপ্যাড প্রস্তুত রাখা হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকলে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে আর আবহাওয়া খারাপ থাকলে সড়ক পথে গোলাপগঞ্জে পৌঁছবেন। নিরাপত্তার স্বার্থে রুট পরিবর্তন হতে পারে।

সিলেট জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা জানান, যেকোন ধরনের বিশৃঙ্খলা বা নাশকতা এড়াতে জনসভা স্থলের চতুর্দিকে পুলিশ, ‌র‌্যাব, সাদা পোশাকে গোয়েন্দাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দু’দিন থেকে গোলাপগঞ্জ পৌরসভা ও আশপাশ এলাকায় গোয়েন্দা নজরদারী বাড়ানোর পাশাপাশি র‌্যাব-৯ ও পুলিশের টহল দল নিয়মিত টহল জোরদার করেছে।

এছাড়া অতিরিক্ত নিরাপত্তার জন্য বোমা নিষ্ক্রিয়করণে বিশেষজ্ঞ দলও প্রস্তুত রাখা হয়েছে বলে তিনি জানান।

এদিকে, নিরাপত্তার স্বার্থে সভা মঞ্চ ও এর আশপাশের ১’শ ফুটের মধ্যে জনসাধারণের প্রবেশাধিকার নিষিদ্ধ থাকবে। তবে নিরাপত্তা পাস নিয়ে গণমাধ্যম কর্মী ও কেন্দ্রীয় নেতারা, দলীয় নেতা, উচ্চ পদস্ত কর্মকর্তারা সেখানে প্রবেশ করতে পারবেন।