সকল মেনু

লকডাউন নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন জানিয়েছেন, দেশে গণপরিবহনে ভীড় কমানোর চেষ্টা করা হচ্ছে। তিনি বলেছেন, দেশে লকডাউনের চিন্তাভাবনা নেই।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট হাসপাতালে ঢাকায় নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূতগণের কোভিড-১৯ টিকার বুস্টার ডোজ প্রদানের উদ্বোধনকালে তিনি এসব এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের মানুষদের বিদেশ যাওয়া আসার বিষয়ে নিরুৎসাহিত করছি।

বাংলাদেশ ও ভারতের মধ্যে ভ্রমণে স্বাস্থ্য নিরাপত্তা জোরদার করা হচ্ছে।
ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, অনেক মানুষ বেশি সাবধান থাকতে চায়, তাই তারা লকডাউন চাচ্ছেন। তবে ভালো খবর হচ্ছে ওমিক্রনের আক্রান্তদের মৃত্যুহার অনেক কম।

তিনি বলেন, ইতোমধ্যে দেশে আমরা সাড়ে ৭ কোটি মানুষকে টিকা দিয়েছি। এখন আমি বলতে পারি আমাদের হাতে সাড়ে ৩ কোটি টিকা রয়েছে বা পেতে যাচ্ছি। দেশের সকলকেই টিকা আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, ওমিক্রন এসে গেছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি তিনি আমাকে বলেছেন, ভারতে একদিনেই লাখের ওপর ওমিক্রনে আক্রান্ত হচ্ছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রে একদিনে ১০ লাখ লোক আক্রান্তের খবর মিডিয়া প্রচার করেছে। আমাদের নিজেদের রক্ষা করতে হবে। এজন্য আমি সকলকে আহ্বান জানাব যতটুকু পারেন স্বাস্থ্যবিধিটা মেনে চলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top