সকল মেনু

টাকার জন্য শিশুদের বের করে দেওয়া সেই হাসপাতাল মালিক আটক

হটনিউজ ডেস্ক:

রাজধানীতে চিতকৎসা না দিয়ে যমজ দুই শিশুকে হাসপাতাল থেকে বের করে দেওয়ার ঘটনায় মালিক গোলাম সারওয়ারকে আটক করেছে র‌্যাব। বিল পরিশোধ করতে না পারায় শ্যামলীর ‘আমার বাংলাদেশ হাসপাতাল’ থেকে ওই শিশুদের বের করে দেওয়া হয় বলে জানিয়েছে র‌্যাব।

র্যা বের পরিচালক, আইন ও গণমাধ্যম শাখা শুক্রবার বিকালে এ প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানায়।

শিশুদের মা আয়েশা বেগম বৃহস্পতিবার অভিযোগ করে বলেন, ঠান্ডাজনিত কারণে ৩১ ডিসেম্বর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে তার ছয় মাস বয়সী দুই শিশু আব্দুল্লাহ ও আহমেদকে ভর্তি করেন। গত রোববার সেখান থেকে বলা হয় তাদের এনআইসিইউতে নিতে হবে। সেখানে এনআইসিইউতে সিট পাওয়া যাচ্ছিল না। সাভারে ফিরে যাওয়ার পথে এক অ্যাম্বুলেন্সচালক সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে তাকে কৌশলে ওই হাসপাতালে নিয়ে যান। ওই হাসপাতালে শিশু দুটি চিকিৎসা নিচ্ছিল। হাসপাতাল কর্তৃপক্ষ ছয় দিন ভর্তি দেখিয়ে তাদের কাছে ১ লাখ ২৬ হাজার টাকা দাবি করে।

আয়েশা বেগম জানান, কয়েকবারে ৫০ হাজার টাকা পরিশোধ করলেও বাকি টাকা দিতে পারেননি তারা। হাসপাতাল কর্তৃপক্ষের হাত-পায়ে ধরেও লাভ হয়নি। গতকাল বৃহস্পতিবার বেলা ৩টার দিকে তাদের জোর করে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। হাসপাতালের কর্মী শাহিনকে দিয়ে দুই শিশুসহ তাদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়। হাসপাতালে আনার আগেই আহমেদ মারা যায়।

আয়েশা বেগম জানান, শিশুদের বাবা দুই মাস আগে সৌদি গেছেন। সেখান থেকে বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার করে টাকা পাঠিয়েছিলেন। সব টাকাই হাসপাতালে দিতে হয়েছে। তাদের বড় ছেলে পাচ বছর বয়সী আরব আলী কুমিল্লায় নানার কাছে থাকে। তাদের গ্রামের বাড়ি কুমিল্লায়। তবে বর্তমানে সাভারে থাকেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top